ভৈরবে ট্রেন দুর্ঘটনায় উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা

ভৈরবে ট্রেন দুর্ঘটনায় উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা

সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে ট্রেন দুর্ঘটনায় উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। এরপর এই লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়। মঙ্গলবার (২৪ অক্টোবর) ভোর ৫টায় উদ্ধারকাজ শেষ হয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক মোহাম্মদ নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, দুর্ঘটনায় উল্টে যাওয়া তিনটি বগি লাইন থেকে সরিয়ে নেয়া হয়েছে। এর পরই উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করা হয়। শুরু হয়েছে ট্রেন চলাচল।

ট্রেন দুর্ঘটনার সাত ঘণ্টা পর ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। সোমবার (২৩ অক্টোবর) রাত ১০টা ৪০ মিনিটে ঢাকা থেকে সিলেটগামী কালনী এক্সপ্রেস ট্রেন ভৈরব রেলওয়ে স্টেশন দিয়ে অতিক্রম করে।

এর আগে বিকেলে ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেন ও একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়। এতে এখন পর্যন্ত ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহত হয়েছেন শতাধিক মানুষ।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ-উদ-দৌলা সংবাদমাধ্যমকে বলেন, এগারসিন্দুর এক্সপ্রেস গোধূলী ট্রেনটি ভৈরব রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার পরপরই আউটারে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে দুর্ঘটনার কারণ উদ্‌ঘাটনে দুটি তদন্ত কমিটি করেছে রেল বিভাগ। আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দেয়ার কথা বলা হয়েছে।