ডাকাতির প্রস্তুতিকালে চার ডাকাত আটক

ডাকাতির প্রস্তুতিকালে চার ডাকাত আটক

সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র এবং মাদকদ্রব্য উদ্ধারসহ সংঘবদ্ধ ডাকাত চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত ১টি সিএনজিও জব্দ করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র্যাব জানতে পারে,  কতিপয় ব্যক্তি জোরারগঞ্জ থানাধীন বিএসআরএম গেটের বিপরীত পার্শ্বে একত্রিত হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এই  তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল মঙ্গলবার দিনগত রাত আড়াইটার দিকে ওই স্থানে উপস্থিত হওয়া মাত্রই র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ১টি সিএনজিযোগে কতিপয় ব্যক্তি পালানোর চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে সিএনজিটিকে আটক করে এবং সিএনজিতে থাকা চার ডাকাতকে আটক করে। আসামিদের দেহ ও জব্দকৃত সিএনজি তল্লাশি করে ৩ টি দেশীয় তৈরি ধারালো রামদা, ২ বোতল বিদেশি মদ ও ১ কেজি গাঁজা উদ্ধারসহ ডাকাতির কাজে ব্যবহৃত সিএনজিটি জব্দ করা হয়। 

আটককৃতরা হলেন- মো. রেজাউল করিম,  মো. ফজল করিম, মো. ফরহাদ ও মো. মমিন উদ্দিন। র্যাব আরো জানায়, আটককৃত আসামিরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে তারা সংঘবদ্ধভাবে দীর্ঘদিন যাবৎ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত প্রাইভেটকার টার্গেট করে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে সর্বস্ব ছিনিয়ে নিতো। এছাড়াও তারা পরস্পর যোগসাজশে সুকৌশলে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য চট্টগ্রাম ও ফেনী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট ক্রয়- বিক্রয় করে আসছে।