ইসরাইলি হামলায় ফিলিস্তিনি এক অন্তঃসত্ত্বার মৃত্যুর পর সন্তানের জন্ম

ইসরাইলি হামলায় ফিলিস্তিনি এক অন্তঃসত্ত্বার মৃত্যুর পর সন্তানের জন্ম

ছবিঃ সংগৃহীত।

ইসরাইলি বিমান হামলায় ফিলিস্তিনের এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যুর পর জন্ম নিয়েছে তার সন্তান। গাজার দক্ষিণাঞ্চলে অবস্থিত একটি মেডিকেলে ওই শিশুর জন্ম হয়।

 

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, গাজার দক্ষিণাঞ্চলে নাসের হাসপাতালে নবজাতকটিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার মা ইসরাইলি বিমান হামলায় নিহত হয়েছেন। বর্তমানে শিশুটিকে অক্সিজেন দেওয়া হচ্ছে। 

এ প্রসঙ্গে চিকিৎসক নাসের আল নাওয়াঝা বলেন, 'শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা দিচ্ছি আমরা। তার অবস্থা এখন স্থিতিশীল।'

জ্বালানি স্বল্পতার কারণে বিদ্যুৎ সংকটের হুমকিতে রয়েছে নাসের হাসপাতাল। ইসরাইলের অবরোধের কারণে গাজায় চলছে জ্বালানি সংকট।

 

৭ অক্টোবর ইসরাইলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। ওই দিনই পালটা আক্রমণ শুরু করে ইসরাইল। এর পর থেকে নির্বিচার হামলা চলছে। অবরুদ্ধ রয়েছে গাজা উপত্যকা।

 

গাজায় দুই সপ্তাহের বেশি সময় ধরে চলা ইসরাইলের নির্বিচার হামলায় পাঁচ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে ১৫ হাজারের বেশি মানুষ। নিহতের মধ্যে শিশুর সংখ্যাই দুই হাজার।

অন্যদিকে ইসরাইল জানিয়েছে, হামাসের হামলা ও তাদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় তাদের দেশে নিহত মানুষের সংখ্যা ১ হাজার ৪০০ ছাড়িয়েছে, আহত হয়েছেন ৪ হাজারের বেশি। নিহত ব্যক্তিদের মধ্যে ৩৬৩ সেনা ও পুলিশ সদস্য রয়েছেন।