চট্টগ্রামে প্রধানমন্ত্রীর আগমন: সিএমপির যত বিধিনিষেধ

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর আগমন: সিএমপির যত বিধিনিষেধ

সংগৃহীত

কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মিত 'বঙ্গবন্ধু শেখ মুজিব টানেল' উদ্বোধন করতে আগামী শনিবার (২৮ অক্টোবর) চট্টগ্রামে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পতেঙ্গা প্রান্তে টানেলের উদ্বোধনী নামফলক উন্মোচন করে আনোয়ারা প্রান্তে গিয়ে ইপিজেড মাঠে জনসভায় ভাষণ দেবেন তিনি । তাঁর এই সফরকে ঘিরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) শাহ আমানত বিমানবন্দর এবং টানেল ও সি-বিচসহ বিভিন্ন এলাকায় যানবাহন ও সর্বসাধারণের চলাচলের উপর বিধিনিষেধ আরোপ করেছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে সিএমপির পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব ‍বিধিনিষেধের কথা বলা হয়েছে ।

   এতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৮ অক্টোবর কর্ণফুলী নদীর তলদেশে নবনির্মিত 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল' এর শুভ উদ্বোধন করবেন। উক্ত টানেল উদ্বোধন উপলক্ষ্যে ভিভিআইপি/ডিআইপিগণ চট্টগ্রাম বিমানবন্দর এবং টানেল ও সি-বিচ এলাকায় সড়ক পথে চলাচল করবেন।
ভিভিআইপি/ডিআইপিগণের নিরাপত্তা ও সড়ক পথে নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করার লক্ষ্যে সেদিন ভোর ৫ টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যানবাহন ও সর্বসাধারণের চলাচলের উপর নিম্নরূপ বিধিনিষেধ আরোপ করা হলো।

বিধিনিষেধ:
নগরীর সিমেন্ট ক্রসিং-কাঠগড় হয়ে কোন যানবাহন সি-বিচ বা এয়ারপোর্ট গমন করতে পারবে না। এয়ারপোর্টগামী সকল সম্মানিত জনসাধারণকে সিমেন্ট ক্রসিং থেকে বাম দিকে মোড় নিয়ে বোটক্লাব হয়ে যাতায়াত করার জন্য অনুরোধ করা হলো। বিমান বন্দর মোড় ক্রস করে বাটারফ্লাই পার্ক হয়ে টানেল ও সি-বিচ এলাকায় গমন করা যাবে না। ফৌজদারহাট আউটার লিংক রোডে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। সর্বসাধারণের সুবিধার্থে বন্দরগামী যানবাহন আউটার লিংকরোড পরিহার করে 'সিটি গেইট- একে খান- সাগরিকা রোড ক্রসিং- বড়পুল- নিমতলা' হয়ে চলাচল করবে। ২৭ অক্টোবর সকাল ৬ টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কেউ সি-বিচ এলাকায় প্রবেশ করতে পারবে না।

সিএমপির অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) স্পিনা রাণী প্রামাণিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনে সিএমপির পক্ষ থেকে এসব বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এ নির্দেশনা সংশ্লিষ্টদের মেনে চলার জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সকলের সহযোগিতা কামনা করছে।