নওগাঁয় বিএনপির ১১৪ নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ

নওগাঁয় বিএনপির ১১৪ নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ

প্রতীকী ছবি

বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালকে কেন্দ্র করে বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১১৪ জন নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ উঠেছে।

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যা থেকে রোববার (২৯ অক্টোবর) দুপুর ২টা পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলা থেকে এসব নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের মধ্যে- নওগাঁ সদরে ১১ জন, নিয়ামতপুরে ১৩, মান্দায় ৯, মহাদেবপুরে ৮, বদলগাছি ১১, সাপাহারে ১৭, পোরশায় ১০, ধামইরহাটে ৮, পত্নীতলায় ৮, আত্রাইয়ে ১১ এবং রাণীনগর উপজেলায় ৮ জন রয়েছেন।

পুলিশ বলছে, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন ওয়ারেন্ট ও নিয়মিত মামলার আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে এবং এটি চলমান থাকবে।

অন্যদিকে জেলা বিএনপি নেতাদের অভিযোগ, শনিবারের মহাসমাবেশ পরবর্তী হরতালকে কেন্দ্র করে পুলিশ নেতাকর্মীদের বাড়িতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে।

নওগাঁ জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন বলেন, হরতালকে বানচাল করতে এবং বিএনপির কর্মীদের মধ্যে ভীতি সৃষ্টি করার জন্য পুলিশ ধরপাকড় শুরু করেছে। গত রাতে নওগাঁ সদরসহ সবগুলো উপজেলা থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১১৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটকের পর গায়েবি মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

জানতে চাইলে নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান বলেন, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বেশ কিছু আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর আসামিদের আদালতে নেওয়া হয় এবং পরে আদালতের নির্দেশে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। এটি পুলিশের রুটিন ওয়ার্ক।