অবরোধে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল স্বাভাবিক

অবরোধে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল স্বাভাবিক

ছবিঃ সংগৃহীত।

বিএনপি-জামায়াতের এক দফা দাবিতে অবরোধ কর্মসূচিতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। এছাড়া অবরোধের কারণে দৌলতদিয়া ঘাট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বিভিন্ন স্থানে পুলিশকে তাদের পিকআপ গাড়িতে টহল দিতে দেখা গেছে।

পুলিশ সদস্যরা জানিয়েছেন, আমরা ভোর থেকে মহাসড়কে টহল দিচ্ছি। এ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বিষয়টি মঙ্গলবার দুপুরে যুগান্তরকে নিশ্চিত করেছেন দৌলতদিয়া বিআইডব্লিউটিসির ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক মোহাম্মদ সালাউদ্দীন। তিনি বলেন, দৌলতদিয়া পাটুরিয়া-নৌরুটের ফেরিতে বহনকারী বাস, ট্রাক ও যাত্রীরা স্বাভাবিকভাবে ফেরিতে নদী পারাপার হচ্ছেন। অবরোধে ফেরিতে কোনো ভোগান্তি নেই।

 

সরেজমিন মঙ্গলবার দুপুরের দিকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকা ঘুরে স্বাভাবিকের চিত্র দেখা যায়।

 

রাজবাড়ী থেকে ঢাকামুখী যাত্রী গার্মেন্টকর্মী সুমন রানা বলেন, বাড়িতে ডেঙ্গুতে মা অসুস্থ তাই ঢাকা থেকে কয়েক দিন আগে বাড়ি এসেছিলাম, বাড়িতে আসার পর শুনতে পেলাম আজ থেকে অবরোধ শুরু হবে তাই অবরোধের মধ্যে ঢাকায় যাত্রা করেছি। পথে পুলিশের টহল থাকায় ঘাট পর্যন্ত ভালোভাবে এসেছি। 

ঢাকাফেরত যাত্রী আজগর আলী বলেন, অবরোধ থাকায় দুই দিনের ছুটি নিয়ে মাগুরার বাড়িতে যাচ্ছি। অবরোধ হলেও গাবতলী থেকে নদী পার হয়ে রাজবাড়ীর বালিয়াকান্দির ভেতর দিয়ে মাগুরায় যেতে পারব বলে জানান। 

 

এ বিষয়ে দৌলতদিয়া বিআইডব্লিউটিসি ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক মোহাম্মদ সালাউদ্দীন বলেন, বর্তমানে ৪টি ফেরিঘাট দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে। ঘাটের ছোট বড় মিলে ১৮টি ফেরি চলাচল করছে।