দিরাইয়ে ৫ দোকানে জরিমানা

দিরাইয়ে ৫ দোকানে জরিমানা

ছবিঃ সংগৃহীত।

দিরাই বাজারে অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রি, পণ্যের মূল্য তালিকা হালনাগাদ না থাকায় ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫টি দোকানে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে দিরাই বাজারের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দিরাই বাজারে বেশি মূল্যে পেয়াজ ও আলু বিক্রি হচ্ছে খবর পেয়ে তাৎক্ষণিক অভিযানে নামেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন।

 

অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শরীফুল আলম ও পুলিশ সদস্যবৃন্দ। অভিযানে বেশি মূল্যে পেয়াজ ও আলু বিক্রি, পণ্যের মূল্য হালনাগাদ না থাকায় বাজারের নারায়ণ স্টোরে ৫ হাজার, বিথিন্দ্র স্টোরে ১ হাজার, বিষ্ণু আচার্য্য স্টোরে ১ হাজার, রিংকু স্টোরে ২ হাজার ও অনুকূল স্টোরে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের খবর পেয়ে অমল এন্ড রাজু স্টোরের মালিক গা ঢাকা দেয়। অভিযান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন সাংবাদিকদের জানান, ব্যবসা করতে হবে দেশ ও জনগণের প্রতি দায়বদ্ধ থেকে।

 

হঠাৎ কোন ইস্যু পেলেই যেন কোন ব্যবসায়ি পণ্যের মূল্য বৃদ্ধি করে সাধারণ ভোক্তাদের কষ্টে না পেলেন। তিনি বলেন, আজকে অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রি, পণ্যের মূল্য তালিকা হালনাগাদ না থাকায় ভোক্তা অধিকার আইনে মোবাইল কোর্ট পরিচালনা করে ৫টি দোকানে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।