১২৮ রানের ওপেনিং জুটি ভাঙলেন মিরাজ

১২৮ রানের ওপেনিং জুটি ভাঙলেন মিরাজ

ছবিঃ সংগৃহীত

বাংলাদেশকে ২০৪ রানে অলআউট করে জয়ের লক্ষ্য ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ফখর জামান ১২৭ বলে ১২৮ রান করেন।

এই জুটি ভাঙেন মেহেদি হাসান মিরাজ। সাজঘরে ফেরার আগে ৬৯ বলে ৯টি চার আর ২টি ছক্কায় ৬৮ রান করে ফেরেন আব্দুল্লাহ শফিক। 

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২৩ ওভারে ১৪২ রান। ৬৬ ও ৬ রানে ব্যাট করছেন ফখর জামান ও বাবর আজম। জয়ের জন্য শেষ ১৬২ বলে পাকিস্তানের প্রয়োজন আর মাত্র ৬৩ রান।

 

মঙ্গলবার কলকাতার ইডেন গার্ডেন্সে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসরের ৩১তম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় বাংলাদেশ। ৬ রানেই ২ উইকেট হারানোর পর দলীয় ২৩ রানে সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের উইকেটও হারায় বাংলাদেশ। 

 

দলের এমন কঠিন বিপর্যয়ে হাল ধরেন ওপেনার লিটন কুমার দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ। চতুর্থ উইকেটে ৮৯ বলে ৭৯ রানের জুটি গড়েন তারা। ২০.৫ ওভারে দলীয় ১০২ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন ওপেনার লিটন দাস। তার আগে ৬৪ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৪৫ রান করে ফেরেন লিটন দাস।

 

এরপর অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে ৫৯ বলে মাত্র ২৮ রানের জুটি গড়ে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাজঘরে ফেরার আগে ৭০ বলে করেন ৫৬ রান। 

 

৬৪ বলে চার বাউন্ডারিতে ৪৩ রান করে ফেরেন সাকিব। ৩০ বলে ২৫ রান করেন মিরাজ। শেষ ব্যাটসম্যান হিসেবে মোস্তাফিজুর রহমান যখন আউট হন তখন বাংলাদেশ দলের সংগ্রহ ৪৩.৩ ওভারে ২০৪ রান।

 

পাকিস্তানের হয়ে ৯ ওভারে মাত্র ২৩ রানে ৩ উইকেট নেন পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। ৮.১ ওভারে ৩১ রানে ৩ উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। ৮ ওভারে ৩৬ রানে ২ উইকেট নেন হারিস রউফ।