আমার ব্যাটিং অর্ডার নিয়ে ভাবতে হবে: সাকিব

আমার ব্যাটিং অর্ডার নিয়ে ভাবতে হবে: সাকিব

টাইগার অধিনায়ক সাকিব আল হাসান

ইডেন গার্ডেন্সে গতকাল পাকিস্তানের বিপক্ষে কোন পাত্তাই পায়নি টাইগাররা। এমনকি পুরো আসরেই বাংলাদেশ দলের বিপর্যস্ত অবস্থা। সাত ম্যাচের কেবল একটিতে জিতেছে বাংলাদেশ। ছন্দে নেই টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও।

২০১৯ বিশ্বকাপ ও চলতি বিশ্বকাপের পরিসংখ্যান তুলে ধরলে আকাশ-পাতাল পার্থক্য দেখা যাবে সাকিবের ব্যাটিংয়ে। গত আসরে ৬০৬ রান করা এই অলরাউন্ডার এবারের আসরে ছয় ম্যাচ খেলে করেছে কেবল ১০৪ রান। ফিফটি ছুঁতে পারেননি একটি ম্যাচেও।  

গতকাল পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হারের ম্যাচে কিছুটা ছন্দে দেখা গিয়েছিল তাকে। কিন্তু ভালো শুরু পেয়েও লম্বা করতে পারেননি ইনিংস। ছয় নম্বরে ব্যাট করতে ৪৩ রানে ফিরতে হয় তাকে। বিশ্বকাপের প্রতি ম্যাচেই অদল বদল হয়েছে তার ব্যাটিং পজিশন। কখনো চারে, আবার কখনো বা পাঁচে।

পাকিস্তানের কাছে হারের পর সাকিব জানালেন, তার ব্যাটিং অর্ডার নিয়ে ভাবতে হবে দলের। তিনি বলেন, 'আমাদের এটা নিয়ে ভাবতে হবে। উপরের চার ব্যাটারের কাছ থেকে আমরা খুব একটা রান পাচ্ছি না। আমি শীর্ষ চারে ব্যাটিং করছিলাম। কিন্তু রান করছিলাম না। আমার আত্মবিশ্বাসও তলানিতে ছিল। সৌভাগ্যবশত এই ম্যাচে রান পেয়েছি কিছুটা, এখন ভালো লাগছে।'

বিশ্বকাপের মঞ্চে ঘুরে দাঁড়াতে হলে কী করতে হবে তা জানালেন সাকিব। টাইগার অধিনায়ক বলেন, 'এই মুহূর্তে খুব বেশি পরিবর্তন আনাটা কঠিন। আমাদের সামনে এগিয়ে যেতে হবে। একসঙ্গে পারফর্ম করতে হবে। আমাদের সম্মিলিত পারফরম্যান্স দরকার। দুই ম্যাচ আছে আশা করি আমরা ঘুরে দাঁড়াতে পারব। আমরা যেখানেই যাই দর্শকরা আমাদের সমর্থন করে আসছে। বিপরীতে আমাদের কিছু দিতে হবে, যাতে করে তাদের যেন মুখে হাসি ফোটে।'