ছেলের বিশেষ বার্তায় আবেগাপ্লুত মাহমুদউল্লাহ

ছেলের বিশেষ বার্তায় আবেগাপ্লুত মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ

ভারতে চলমান ওয়ানডে বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত সময় পার করছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ছয় ম্যাচ খেলে একটি করে হাফ সেঞ্চুরি ও সেঞ্চুরিতে ৬৮.৫০ গড়ে ২৭৪ রান করেছেন তিনি। বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবচেয়ে বেশি রানও তার।

যদিও অভিজ্ঞ এই ক্রিকেটারের বিশ্বকাপ দলে থাকা নিয়েই ছিল সংশয়। কারণ বেশ বড় ঝড়ই বয়ে গিয়েছিল তার জীবনে। বিশ্রামের কথা বলে দল থেকে বাদ পড়েছিলেন তিনি। চারদিকে ছিল নানা আলোচনা-সমালোচনা। মাহমুদউল্লাহ কান দেননি সেসবের কিছুতেই।

রিয়াদ বাদ পড়ার পর অনেকটা আড়ালে থেকেই নিজেকে তৈরি করেছেন। শেষ পর্যন্ত পারফরম্যান্স দ্বারাই দলে সুযোগ করে নেন তিনি। বিশ্বকাপে দল খুব একটা ভালো করতে না পারলেও নিজের পরিশ্রমের ফল পেয়েছেন। শেষ মুহূর্তে দলে জায়গা পাওয়া এই ব্যাটারই এখন দলের সেরা।

এমন পারফরম্যান্সের পর ছেলে রাইদের কাছ থেকে একটি বার্তা পেয়েছেন মাহমুদউল্লাহ। তার স্ত্রী মিষ্টির ফেসবুকে দেওয়া একটি ভিডিওতে তার ছেলেকে বলতে শোনা যায়, ‘আসসালামু আলাইকুম বাবা। আমি জানি তুমি এই বিশ্বকাপটা খুব স্পেশাল করে রাখতে চাও। তুমি সেটা করছো ইন শা আল্লাহ। অল দ্য বেস্ট।’

সেই ভিডিও পোস্ট করে ক্যাপশনে মিষ্টি লেখেন, এভাবেই রাইদ তার বাবাকে অনুপ্রাণিত করেছিলো। টিম মিটিংয়ে এটা অনুপ্রেরণা হিসেবে দেখানো হয়েছে। আলহামদুলিল্লাহ, সে এই বিশ্বকাপকে স্পেশাল করে তুলতে পেরেছে।

ওই ভিডিও পরে সতীর্থদের নিয়ে দেখেছেন মাহমুদউল্লাহ। মুখে তখন তার উজ্জ্বল হাসি। ছেলের উদ্দেশ্যে উড়ন্ত চুমুও দিতে দেখা যায় তাকে।