এবার অ্যাম্বুলেন্সে হামলা করলো ইসরায়েল, নিহত ১৫

এবার অ্যাম্বুলেন্সে হামলা করলো ইসরায়েল, নিহত ১৫

সংগৃহীত

দুই সপ্তাহ আগে হাসপাতালে হামলার পর বিশ্বজুড়ে রোষানলে পড়লেও থামেনি দখলদার ইসরায়েল। এবার অন্য একটি হাসপাতালের সামনে অ্যাম্বুলেন্সে হামলা করেছে ইসরায়েলি বাহিনী। অ্যাম্বুলেন্সে হামলায় ঘটনাস্থলেই ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো অন্তত ১৬ জন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে শনিবার আল জাজিরা জানায়, গাজায় আল-শিফা হাসপাতালের গেইটে একটি অ্যাম্বুলেন্সে হামলা চালায় ইসরায়েল।   

প্রতিবেদনে বলা হয়, গাজায় অ্যাম্বুলেন্সে হামলার বিষয়টি স্বীকার করেছে ইসরায়েল। তাদের দাবি-হামাসের সদস্যরা অ্যাম্বুলেন্সটি ব্যবহার করছিল। তাদের লক্ষ্য করেই এই হামলা চালানো হয়।
 
তবে হামাস গাড়িটি ব্যবহার করছে— ইসরায়েলের এই অভিযোগ মিথ্যা বলে প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে ফিলিস্তিনের বৃহত্তম এই স্বাস্থ্যসেবা কেন্দ্রটিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। শিগগিরই বিদ্যুৎ সংযোগ না পেলে এই হাসপাতাল মৃত্যুপুরীতে রূপ নেবে বলে জানিয়েছেন স্বাস্থ্য কেন্দ্রটির চিকিৎসকরা।

এর আগে গত ১৭ অক্টোবর অবরুদ্ধ গাজা উপত্যকায় আল-আহলি আরব হাসপাতালে ভয়াবহ হামলা চালিয়েছিল ইসরায়েল। দখলদারদের হামলা থেকে বাঁচতে ও ‘নিরাপদ আশ্রয়’ ভেবে অনেক মানুষ হাসপাতালটিতে অবস্থান নিয়েছিল। ওই হামলায় একসঙ্গে প্রায় ৫০০ মানুষের মৃত্যু হয় বলে জানিয়েছিল গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। সূত্রআল জাজিরা