গাজীপুরে অগ্নিকাণ্ডে ২৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

গাজীপুরে অগ্নিকাণ্ডে ২৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

সংগৃহীত

গাজীপুরের কাপাসিয়ার চাঁদপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার সন্ধ্যায় এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এতে ব্যবসায়ীদের প্রায় ৫ থেকে ৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা।

গাজীপুর ও কাপাসিয়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। বাজারের ব্যবসায়ীরা ও এলাকাবাসী কাপাসিয়া উপজেলা ফায়ার সার্ভিসে খবর দিলেও তারা দেরিতে পৌঁছানোয় ক্ষয়ক্ষতি বেশি হয়েছে বলে তাদের অভিযোগ রয়েছে।

চাঁদপুর বাজারের ব্যবসায়ী মো. আনোয়ার হোসেন জানান, সন্ধ্যার আগমুহূর্তে চাঁদপুর বাজারের পূর্ব পাশের সোলায়মান খানের পেট্রোল, ডিজেল ও এলপি গ্যাসের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। পরে তা ব্যাপক আকার ধারণ করে আশপাশের অন্তত ২৯টি দোকানে মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে। এর মধ্যে একটি স্বর্ণের দোকান, বেশ কয়েকটি কাপড়ের দোকান, মুদি দোকান, স্টেশনারী দোকান, হার্ডওয়্যারের দোকান, মিষ্টির দোকান, ফলের দোকান ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের একটি এজেন্ট ব্যাংকিং শাখাও রয়েছে।

চাঁদপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. সোলায়মান মোড়ল জানান, বিকাল পাঁচটার দিকে বাজারের খাঁন ট্রেডার্স নামক একটি এলপি গ্যাসের দোকানে প্রথম আগুন লাগে। পরে গ্যাস ও তেলের সংমিশ্রণে আগুনের লেলিহান শিখা মুহূর্তের মাঝেই আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। তাদের প্রাথমিক ধারণা ৫ থেকে ৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে কাপাসিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেওয়ান আজাদ হোসেন জানান, তারা খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়। কাপাসিয়া সদরের মেইনরোড দিয়ে যাওয়ার সময় যানজটে অনেকক্ষণ আটকে থাকতে হয়েছে। তারা ঘটনাস্থলে গিয়ে অন্তত ৮-১০টি দোকানের আগুন নিয়ন্ত্রণে নিয়ে এনেছেন।

খবর পেয়ে কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমানত হোসেন খান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।