১০ লাখ রুপি পাচ্ছেন ফখর জামান

১০ লাখ রুপি পাচ্ছেন ফখর জামান

ফখর জামান

৪০০ রান করেও পাকিস্তানের বিপক্ষে জিততে পারেনি নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে হারতে হয়েছে তাদের। পাহাড়সম এ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই কিউই বোলারদের ওপর তাণ্ডব চালান পাক ব্যাটার ফখর জামান। মাত্র ৬৩ বলেই তুলে নেন সেঞ্চুরি। মূলত তার সেঞ্চুরিতেই বৃষ্টি আইনে ২১ রানে জিতে যায় পাকিস্তান। শুধু তাই নয়, এই ম্যাচ জিতে টুর্নামেন্টে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ভালোভাবে টিকে রয়েছে পাকিস্তান।

অপরাজিত ১২৬ রানের টর্নেডো ইনিংস খলেছেন ফখর জামান। ৮১ বলে এই ইনিংসটি খেলতে তিনি আটটি বাউন্ডারির পাশাপাশি ১১টি ওভার বাউন্ডারি মেরেছেন। ম্যাচজয়ী ইনিংস খেলায় ফখরকে পুরস্কৃত করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ ফখর জামানকে দশ লাখ রুপি অর্থ পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছেন। এছাড়া তিনি পুরো দলকে শুভেচ্ছা জানান এবং ভবিষ্যতে একই ধরনের পারফরম্যান্সে সাফল্যের সঙ্গী হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

ফখর জামান নিউজিল্যান্ডের বিপক্ষে তুলে নিয়েছেন সেঞ্চুরি। কিউইদের বিপক্ষে তিনি অর্ধশতক তুলে নেন ৩৯ বলে আর সেঞ্চুরি তুলে নেন ৬৩ বলে।

এদিকে, পাকিস্তানের ইনিংসের ২২তম ওভারের খেলা চলাকালে প্রথম দফায় বৃষ্টি নামে। ২১.৩ ওভারে ১ উইকেট হারিয়ে তখন পাকিস্তানের সংগ্রহ ছিল ১৬০ রান। ঘণ্টা খানেকের বৃষ্টিতে কমে আসে ম্যাচের দৈর্ঘ্য। পাকিস্তানের জন্য নতুন লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪১ ওভারে ৩৪২ রান।

নতুন লক্ষ্যে ব্যাটিং করতে নামার কিছুক্ষণ পরই আবার হানা দেয় বৃষ্টি। তখন ২৫ ওভার ৩ বলে এক উইকেট হারিয়ে ২০০ রান তোলে পাকিস্তান। এরপর খেলা আর চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। ফলে ডিএল মেথডে ২১ রানে জয় পেয়েছে বাবরের দল।

শেষ পর্যন্ত ১১টি ছয় ও ৮টি চারে ৮১ বলে ফখর জামান ১২৬ রানে অপরাজিত ছিলেন। বাবর নটআউট ছিলেন ৬৬ রানে। ম্যাচসেরা হওয়া ৩৩ বছর বয়সী ওপেনার ফখরের জন্য পরে পুরস্কার ঘোষণা করেন পিসিবি সভাপতি জাকা আশরাফ। বাঁ-হাতি এই ব্যাটারকে দেয়া হবে ১০ লাখ রুপি।

তবে এখনো সেমিফাইনাল নিশ্চিত নয় বাবরদের। পরের ম্যাচে তারা মুখোমুখি হবে ইংল্যান্ডের। কলকাতার ইডেন গার্ডেনে ম্যাচটি হবে আগামী ১১ নভেম্বর। সেখানে বড় ব্যবধানে জিততে হবে পাকিস্তানকে।