পাবিপ্রবিতে "পাবনা স্মার্ট কর্মসংস্থান মেলা" অনুষ্ঠিত

পাবিপ্রবিতে "পাবনা স্মার্ট কর্মসংস্থান মেলা" অনুষ্ঠিত

পাবিপ্রবিতে "পাবনা স্মার্ট কর্মসংস্থান মেলা" অনুষ্ঠিত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় ‘পাবনা স্মার্ট কর্মসংস্থান মেলা ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ নভেম্বর ) বিশ্ববিদ্যালয়ের এক্সাম হল অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এবং বিশেষ অতিথি ছিলেন উপ—উপাচার্য অধ্যাপক ড. এসএম মোস্তফা কামাল খান ও কোষাধ্যক্ষ কে এম সালাহ্ উদ্দীন। কর্মসংস্থান মেলায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় আইসিটি সেলের পারিচালক ড. মো. আব্দুর রহিম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের আগামী বাংলাদেশের লিডার এবং নিজের দেশকে লিড দিবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন নতুন ইনোভেশন নিয়ে কাজ করা এবং ক্রিয়েটিভ ইনোভেশন ছড়িয়ে দিতে হবে ভিশন-২০৪১ অর্জনের জন্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের জন্য। উপ—উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, যুগের সাথে তাল মিলিয়ে এডাপটেশন এবং এফিসিয়েন্সির মাধ্যমে নিজেকে স্মার্ট করে গড়ে তুলতে হবে । কোষাধ্যক্ষ কে এম সালাহ্ উদ্দীন বলেন, দক্ষ মানবসম্পদ গড়ে তোলাই হলো বর্তমান সরকারের মূল লক্ষ্য। প্রথমে আমাদের নিজের স্ট্রেনথ ও উইকনেস বুঝে ক্যারিয়ার নেটওয়ার্কিং গড়তে হবে। শিক্ষার্থীদের লক্ষ্য ও উদ্দেশ্য ঠিক করে সামনে আগাতে, যোগাযোগের ক্ষেত্রকে বাড়ানো, নতুন নতুন অভিজ্ঞতা অর্জন এবং নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে।

উল্লেখ, স্মার্ট কর্মসংস্থান মেলার সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, প্রক্টর ড. মো. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা ড. মো. নাজমুল হোসেন এবং চাকরি প্রত্যাশী বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।