আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন নারাইন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন নারাইন

সংগৃহীত

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের অন্যতম বড় নাম সুনীল নারাইন। বল হাতে এখনো প্রতিপক্ষ ব্যাটারদের ঘুম কেড়ে নেন তিনি। লম্বা সময় ধরেই জাতীয় দলের বাইরে ছিলেন এই ক্যারিবীয় বোলার। অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় বলে দিয়েছেন এ ক্রিকেটার।

২০১৯ সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বশেষ টি-২০ খেলেছিলেন নারাইন। ক্যারিবীয় এই স্পিনার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্টে নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। 

নারাইন লিখেছেন, ৪ বছর হয়ে গেছে আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছি। কিন্তু আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। প্রকাশ্যে আমি খুব অল্প কথার মানুষ। ব্যক্তিগতভাবে এমন কিছু মানুষ আছেন যারা আমার ক্যারিয়ার জুড়ে আমাকে সমর্থন যুগিয়েছেন এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিনিধিত্ব করার সময় আমাকে সাহায্য করেছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

২০১১ সালে চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ দিয়ে নারাইনকে চিনেছিল বিশ্ব। সে বছরই ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় এই স্পিনারের। তিন ফরম্যাট মিলিয়ে নারাইনের নামের পাশে রয়েছে ১২২টি ম্যাচ খেলার অভিজ্ঞতা।

এর মধ্যে ৬টি টেস্ট, ৬৫টি ওয়ানডে ও ৫১টি টি-২০ খেলেছেন নারাইন। ওয়েস্ট ইন্ডিজের ২০১২ টি-২০ দলের গর্বিত সদস্য ছিলেন এই বাঁহাতি স্পিনার। সেবার ক্যারিবীয়দের হয়ে ৯ উইকেট নিয়ে বিশ্বকাপ জয়ে বড় অবদান রেখেছিলেন নারাইন।

এরপর ২০১৪ টি-২০ বিশ্বকাপ দলেও ছিলেন নারাইন। ২০১২ সাল থেকে নিয়মিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলে গেছেন তিনি। এরপর অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগের ব্যস্ততার কারণে আন্তর্জাতিক ক্রিকেটে অনিয়মিত হয়ে পড়েন তিনি।