চট্টগ্রামে অক্সিজেন মোড়ে বাসে আগুন

চট্টগ্রামে অক্সিজেন মোড়ে বাসে আগুন

সংগৃহীত

চট্টগ্রামে বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে চলছে বিএনপি এবং জামায়াতে ইসলামের ডাকা দ্বিতীয় দিনের অবরোধ। অবরোধকালে মহানগরীর বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। রবিবার (৫ নভেম্বর) মধ্যরাতে মহানগরীর অক্সিজেন মোড়ে একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। 

অবরোধের প্রথম প্রহরে মহানগরীর সিটি গেইট এলাকায় কাট্টলী ওয়ার্ড যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ঝটিকা মিছিল করে। একই সময়ে পাহাড়তলী বাজারে নগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে এবং বাকলিয়া থানা যুবদলের উদ্যোগে কালা মিয়া বাজার ও রাহাত্তার পুল এলাকায় বিক্ষোভ মিছিল বের করা হয়।

আগের দিনের তুলনায় আজ সোমবার অবরোধ কর্মসূচি চলছে ঢিলেঢালাভাবে। অবরোধের কারণে চট্টগ্রাম মহানগরী থেকে দূর পাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। শহর কেন্দ্রিক যানবাহন চলাচল করছে সীমিত। তবে বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে তিন চাকার অটো রিকশাসহ যানবাহন চলাচল। মহানগরীর স্কুল-কলেজ খোলা থাকলেও শিক্ষার্থীদের উপস্থিতি ছিল কম।   

চট্টগ্রাম স্টেশন ম্যানেজার জানান, অবরোধের কারণে ট্রেন চলাচলে কোনো সমস্যা হয়নি। সিডিউল মোতোবেক তাদের সব ট্রেন স্বাভাবিক নিয়মে চলাচল করছে।  

এদিকে বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস জাহান জানান, রবিবার মধ্যরাতে  মহানগরীর অক্সিজেন মোড় রেল বিটের সামনে একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। কে বা কারা এই ঘটনার সাথে জড়িত তদন্ত করার পর জানা হবে।