বৃষ্টি নিয়ে ভাবছেন না উইলিয়ামসন

বৃষ্টি নিয়ে ভাবছেন না উইলিয়ামসন

সংগৃহীত

চলতি বিশ্বকাপে ইতোমধ্যে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। চতুর্থ দল হিসেবে সেমির দৌড়ে আছে নিউজিল্যান্ড, পাকিস্তান ও আফগানিস্তান। তিন দলের মধ্যে সম্ভাবনা বেশি নিউজিল্যান্ডেরই। কারণ নেট রান রেটে এগিয়ে থাকা দলটি শেষ ম্যাচে পাচ্ছে তুলনামূলক সহজ প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস শঙ্কায় ফেলেছে তাদের। বেঙ্গালুরুতে বৃহস্পতিবার (৯ নভেম্বর) বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

নিউজিল্যান্ডের সঙ্গে ভাগ্য থাকেনা, এমন একটা কথা বেশ আগে থেকেই প্রচলিত। ব্যাঙ্গালোরের মাঠে সেটাই হতে পারে আরও একবার। কারণ আজ সারাদিনই যে সেখানে আছে বৃষ্টির সম্ভাবনা। তবে দলের অধিনায়ক উইলিয়ামসন বলছেন, প্রায় বাঁচা-মরার এই ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ক্রিকেটেই নজর দেবে তার দল। 

আগের দিন এই মাঠেই ৪০১ রান তুলেছিল নিউজিল্যান্ড। আর সেদিন ফখর জামানের অবিশ্বাস্য এক ইনিংসে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ২১ রানের জয় পায় পাকিস্তান। ৫ দিন পর আবার সেই ব্যাঙ্গালোরের মাঠেই খেলা। আর আজও আছে বৃষ্টির সম্ভাবনা। শেষ পর্যন্ত ম্যাচ পরিত্যক্ত হলে পাকিস্তান বা আফগানিস্তানের সম্ভাবনা বেড়ে যাবে আরও। সে ক্ষেত্রে নিজেদের শেষ ম্যাচে জয় পেলেই নিউজিল্যান্ডকে টপকে সেমিফাইনালে চলে যাওয়ার সুযোগ থাকবে পাকিস্তান বা আফগানিস্তানের।

যদিও ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে উইলিয়ামসন বলেছেন, ‘অনেক ব্যাপারই আমরা নিয়ন্ত্রণ করতে পারব না, আবহাওয়া অমনই একটা। আপনি বলেছেন কিছুটা থাকতে পারে, অবচেতন মনে কাজ করতে পারে। কিন্তু দিন শেষে আমাদের নজর ক্রিকেটেই থাকবে, সব নজর ও শক্তি সেখানেই দিতে চাই।’