আজ ঢাকার শ্রোতাদের গান শোনাবেন নচিকেতা

আজ ঢাকার শ্রোতাদের গান শোনাবেন নচিকেতা

ছবিঃ সংগৃহীত।

দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। ঢাকার শ্রোতাদের আজ (১০ নভেম্বর) রাতে গান শোনাবেন তিনি। এজন্য তিনি গতকাল রাতে ঢাকায় এসেছেন।

নচিকেতা লাইভ ইন ঢাকা উইথ জয় শাহরিয়ার’ শিরোনামের এ কনসার্টে শিল্পী জয় শাহরিয়ারও গান গাইবেন। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ মিলনায়তনে এ গানের আসর বসবে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাতে   নিশ্চিত করেছে শিল্পী জয় শাহরিয়ার। তিনি বলেন, রাতের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন নচিকেতা।

এ কনসার্ট আয়োজনের মূল উদ্দেশ্য শিল্পী নচিকেতার সংগীত ক্যারিয়ারের ত্রিশ বছর উদযাপন। ১৯৯৩ সালে প্রকাশ পায় নচিকেতার প্রথম অ্যালবাম ‘এই বেশ ভালো আছি’। তারপর ত্রিশ বছর ধরে বাংলা গানের শ্রোতাদের মুগ্ধ করে চলেছেন এই শিল্পী নিজের কথা, সুর আর কণ্ঠে। এ অনুষ্ঠানের শুরুতে গান করবেন বাংলাদেশের শিল্পী জয় শাহরিয়ার।

কলকাতায় এরই মধ্যে এ আয়োজন উদযাপিত হয়েছে ‘তিরিশে নচিকেতা’ শিরোনামে। এরই ধারাবাহিকতায় ঢাকায় শিল্পীর অনুরাগীদের জন্য এমন আয়োজন করছে ‘আজব রেকর্ডস ও আজব কারখানা’।

 

অনুষ্ঠানের টিকেট বিক্রি অনলাইনে ‘গেট সেট রক’ ওয়েবসাইটে। এ অনুষ্ঠানের সহযোগী হিসেবে আছে টফি, গোযায়ান, নেসক্যাফে, আমার পে ও ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল।

আয়োজক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সিইও সংগীতশিল্পী জয় শাহরিয়ার বলেন, ‘গত জুলাইয়ে আমি যখন কলকাতায় যাই, তখন নচিকেতা দাদার কাছে বাংলাদেশে তার ত্রিশ বছর উদযাপন করতে চাই বলেছিলাম। একটা কনসার্ট আয়োজনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করি। তিনি আমাকে অত্যন্ত স্নেহ করেন। কিছু দিন পরই দাদা কনসার্টটির বিষয়ে সম্মতি দেন। মূলত তার ক্যারিয়ারের এ উদযাপন করতেই এ কনসার্ট।’