ওয়ার্নারকে ফিরিয়ে স্বস্তি এনে দিলেন মুস্তাফিজ

ওয়ার্নারকে ফিরিয়ে স্বস্তি এনে দিলেন মুস্তাফিজ

মার্শ-ওয়ার্নার

চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট নিশ্চিতের ম্যাচে আজ বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী অস্ট্রেলিয়া। পুনেতে লাল-সবুজ দলের বিপক্ষে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স।

আর ব্যাট হাতে বাংলাদেশের হয়ে দুর্দান্ত সূচনা করেন দুই টাইগার ওপেনার। লিটন দাস-তানজিদ তামিমের ৭৬ রানের উদ্বোধনী জুটির পর তাওহীদ হৃদয়ের ৭৪ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৬ রানের সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই অজি ওপেনার ট্রেভিস হেড সাজঘরের পথ ধরেন।

তবে দ্বিতীয় উইকেটে মার্শ-ওয়ার্নারের শতরানের জুটিতে চালকের আসনে অস্ট্রেলিয়া। কিন্তু শক্তিশালী হতে যাওয়া এই জুটি ভাঙেন পেসার মুস্তাফিজুর রহমান।

৩০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভার দেখেশুনে খেলতে থাকেন ডেভিড ওয়ার্নার ও হেড। তবে দলীয় ১২ রানে তাসকিন আহমেদের বলে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন হেড। দ্বিতীয় উইকেট জুটিতে মিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নার দলের হাল ধরেন। 

এই দুই টপ অর্ডার মিলে বাংলাদেশের বোলারদের উপর চড়াও হয়। ব্যাটিং পাওয়ার প্লেতে আর কোন উইকেট না হারিয়ে ৫৮ রান তুলেন মার্শ-ওয়ার্নার। ইনিংসের ১৫তম ওভারেই মারকুটে ব্যাটিং দিয়ে নিজের ক্যারিয়ারের ১৯তম অর্ধশতক তুলে নেন মিচেল মার্শ। সেই সঙ্গে দলীয় শতরানও তুলে নেয় অজিরা। 

১৯তম ওভারে দ্বিতীয় উইকেট জুটিতে শতরান পূরণ করেন দুই ব্যাটার। তবে ২৩তম ওভারে টাইগার শিবিরে স্বস্তি এনে দেন মুস্তাফিজুর রহমান। ৬১ বলে ৫৩ রান করে মিড অনে শান্তর কাছে ক্যাচ দিয়ে ফিরেন ওয়ার্নার। দলীয় ১৩২ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে অজিদের। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩ ওভারে ২ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১৩৯ রান।