বিদায়ী ডোনাল্ডকে নিয়ে মুখ খুললেন তাসকিন

বিদায়ী ডোনাল্ডকে নিয়ে মুখ খুললেন তাসকিন

সংগৃহীত

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হয়েছে অ্যালান ডোনাল্ডের বাংলাদেশ অধ্যায়। লাল-সবুজের পেস ইউনিট নিয়ে বেশ লম্বা সময় ধরে কাজ করেছেন দক্ষিণ আফ্রিকান এ কিংবদন্তি বোলার। তার অধীনে তাসকিন-মোস্তাফিজদের উন্নতি চোখে পড়ার মতোই। তবে বিশ্বমঞ্চে আলো ছড়াতে পারেনি সাদা বিদ্যুৎ খ্যাত এ পেসারের শিষ্যরা।

শনিবার (১১ নভেম্বর) বাংলাদেশের কোচ হিসেবে শেষ ম্যাচ ছিল প্রোটিয়া এ পেসারের। এদিন অজিদের বিপক্ষে হারের পর মিক্স জোনে গণমাধ্যমের মুখোমুখি হন ডোনাল্ডের শিষ্য তাসকিন আহমেদ। অনেক কথার ফাঁকে বিদায়ী এই কোচকে শুভকামনাও জানান স্পিডস্টার।

 

তাসকিনের ভাষ্য, সে অসাধারণভাবে আমাদের পেস বোলিং গ্রুপকে টেক-কেয়ার করতো। ভালো হোক বা খারাপ হোক, সবসময় পাশে থাকতো। মোটিভেট করতো আর ব্যক্তিগতভাবে আমি খুবই উপভোগ করেছি উনার সঙ্গে কাজ করে।

তিনি যোগ করেন, সে (ডোনাল্ড) চলে গেল, এটাই পেশাদার জীবন। সব কোচই দুই বছর, চার বছর পর চলে যাবে। তার সামনের দিনগুলোর জন্য শুভ কামনা থাকল। ভবিষ্যতে আরও একজন ভালো বোলিং কোচের আশা করছি।

এর আগে বাংলাদেশের পেসারদের নিয়ে ডোনাল্ড বলেছিলেন, তাদের সঙ্গে আমার দারুণ একটা বন্ধুত্ব হয়েছে। আমাদের একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ রয়েছে। আমি কখনই এখান থেকে নিজেকে ডিলিট করব না। কথা বলার জন্য, আলোচনার জন্য গ্রুপটা আমি সবসময় খোলা রাখব।

ডোনাল্ড যোগ করেন, তাদের কেউ যদি কথা বলতে চায়, গ্রুপে চ্যাট করতে চায় করতে পারবে। এটা যেকোনো সময়ই হোক না কেন কোনো সমস্যা নেই। তারা শুধু পেস বোলিং গ্রুপই না তারা সবাই আমার খুব ভালো বন্ধু। তাদের সঙ্গে কাজ করাটা ভালো লাগার। আমি এখানে কাজ না করলেও তাদের সঙ্গে আমার যোগাযোগ থাকবে। আমি শুধু এটুকুই বলতে পারি। আমাকে সুযোগ দেওয়ার জন্য বাংলাদেশ ক্রিকেটকে ধন্যবাদ দিতে চাই।