চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ

চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ

সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ খুব একটা বিশ্রামের সুযোগ পাচ্ছে না বাংলাদেশ নারী দল। এ মাসের শেষের দিকেই দক্ষিণ আফ্রিকা যাচ্ছে নিগার সুলতানা জ্যোতির দল। 

তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি খেলতে চলতি মাসের ২৪ তারিখ দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা হবে বাংলাদেশ দল। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন নারী দলের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল।

টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সফর শুরু করেব জ্যোতিরা। আর ওয়ানডে দিয়ে শেষ। ৩ ডিসেম্বর বেনোতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ৬ ও ৮ ডিসেম্বর কিম্বার্লিতে হবে বাকি দুই টি-টোয়েন্টি। ১৬, ২০ ও ২৩ ডিসেম্বর হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজটি আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের অংশ।

চ্যাম্পিয়নশিপের সেরা ছয় দল খেলবে ওয়ানডে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি। ১২ ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে বাংলাদেশ। ৯ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ভারত। বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারলেও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড রয়েছে বাংলাদেশের ওপরে।

এদিকে আগামী বছরের জানুয়ারীতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলার কথা চূড়ান্ত হয়েছে বলেও নিশ্চিত করেছেন বিসিবির নারী দলের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল।