মাদক মামলায় তিন নারীর যাবজ্জীবন

মাদক মামলায় তিন নারীর যাবজ্জীবন

সংগৃহীত

নড়াইলে মাদক মামলায় তিন নারী মাদক কারবারির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে দশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রোববার (১২ নভেম্বর) দুপুরে নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. সাইফুল আলম এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- যশোর জেলার চৌগাছা থানার শলুয়া গ্রামের মৃত জাহান বিশ্বাসের মেয়ে শাহিদা বেগম (৪০), একই গ্রামের মৃত মওলা বক্করের মেয়ে ফাতেমা বেগম (৩৮) এবং গোপালগঞ্জ জেলার নিজড়া সরদার পাড়া গ্রামের মৃত বেলায়েত সরদারের মেয়ে পেয়ারা বেগম (৪০)। রায় ঘোষণার সময় শাহিদা ও ফাতেমা বেগম আদালতে উপস্থিত থাকলেও পেয়ারা বেগম পলাতক ছিলেন। 

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী সাজার বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১২ অক্টোবর বিকাল সাড়ে ৫টার দিকে লোহাগড়া উপজেলার জয়পুর খেয়াঘাটে পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযানে খেয়া পারাপারের যাত্রীদের তল্লাশির সময় শাহিদার কাছে ওড়নায় মোড়ানো ৪০ বোতল, ফাতেমার কোমরে ২৫ বোতল ও পেয়ারা বেগমের কাছে থাকা ২৫ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে পুলিশ।

পরে অতিরিক্ত উপপরিদর্শক মনিরুল ইসলাম বাদী হয়ে তিনজনকে আসামি করে লোহগড়া থানায় মাদক মামলা দায়ের করেন। পরের বছর তদন্ত কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় শেষে আসামিদের বিরুদ্ধে আনীত অবৈধ মাদক দ্রব্য রাখার অভিযোগ প্রমাণিত হওয়ায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।