শ্বাসরুদ্ধকর ৮ গোলের ম্যাচে জেতেনি কেউ!

শ্বাসরুদ্ধকর ৮ গোলের ম্যাচে জেতেনি কেউ!

সংগৃহীত

গোলের পর গোল হলো, রুদ্ধশ্বাস লড়াই হলো। স্ট্যাম্পফোর্ড থেকে উত্তেজনা ছড়ালো গোটা ইংল্যান্ডে। আট গোলের রোমাঞ্চকর ম্যাচে তবুও জিতেনি কোনো দল। চেলসি-ম্যানসিটির ছেড়ে কথা বলেনি কেউ। চোখ রাঙিয়েছে সমানে সমানে। কখনো এগিয়ে, কখনো পিছিয়ে; যেন লুকোচুরি চললো পুরো ম্যাচ জুড়ে। শুরু থেকে শেষ, লড়াইয়ের তীব্রতা কমল না এতটুকু। নাটকীয়তায় ঠাসা ম্যাচটি শেষ হয়েছে ৪-৪ সমতায়।

রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে ছড়ায় এমন শিহরণ। চেলসির ঘরের মাঠে ম্যানসিটির বিপক্ষে ম্যাচে ঘটে এমন কাণ্ড। দুই অর্ধেই দেখা মিলেছে চারটি করে গোল। উভয়পক্ষই পেয়েছে এগিয়ে যাওয়ার আনন্দ, কিন্তু কেউই তা ধরে রাখতে পারেনি। শেষ পর্যন্ত ৪-৪ ড্রয়ে শেষ হয় এই হাইভোল্টেজ লড়াই।

ম্যাচের শুরুটা যদিও ছিল কিছুটা ঢিমেতালে। ধীরে ধীরে বাড়তে থাকে গতি। এর মাঝে ২৫তম মিনিটে এগিয়ে যায় সিটি। ২৫ মিনিটে আর্লিং হলান্ডে পেনাল্টি গোল করে এগিয়ে দেন দলকে। তবে সেই উল্লাস দীর্ঘ হয়নি। চার মিনিট পরই চেলসির সবচেয়ে বেশি বয়সী গোলদাতার রেকর্ড গড়ে দলকে সমতায় ফেরান থিয়াগো সিলভা।

৩৭ মিনিটে চেলসি ২-১ ব্যবধানে এগিয়ে যায় সিটিরই সাবেক খেলোয়াড় রাহিম স্টার্লিংয়ের গোলে। তবে এগিয়ে যাওয়ার আনন্দ নিয়ে বিরতিতে যেতে পারেনি চেলসি। যোগ হওয়া সময়ের প্রথম মিনিটে ফেরে সমতা। সিটিকে সমতায় ফেরান মানুয়েল আকাঞ্জি।

প্রথমার্ধের এই গোলধারা বজায় থাকে দ্বিতীয়ার্ধেও। ৪৭ মিনিটে সিটিকে দ্বিতীয়বার ম্যাচে এগিয়ে দেন হলান্ড। এবারের লিগে এটি তার ১৩তম গোল। যার আনন্দ স্থায়ী হয় ২০ মিনিট। ৬৭ মিনিটে নিকোলাস জ্যাকসন এনে দেন চেলসির ৩-৩ সমতার গোলটি। ঝাঁপিয়ে পড়েও বাঁধা হতে পারেননি এডারসন।

সফরকারীদের তৃতীয়বারে মতো এগিয়ে যাওয়ার পেছনে ভাগ্যের সহায়তা ছিল। ৮৬ মিনিটে বক্সের বাইরে থেকে নেয়া রদ্রির শট সিলভার পায়ে লেগে দিক পাল্টে জালে জড়িয়ে যায়। স্কোর তখন ৪-৩। তবে রহস্য শেষ হয়নি তখনো।

যোগ করা সময়ের পঞ্চম মিনিটে রুবেন দিয়াজের ফাউলের সুবাদে পেনাল্টি পেয়ে যায় চেলসি। সফল স্পট কিকে দলকে ৪-৪ সমতা এনে দেন সিটির আরেক সাবেক খেলোয়াড় কোল পালমার। নিখুঁত শটে ম্যাচের অষ্টম ও শেষ গোলটি করেন তিনি।

পয়েন্ট হারালেও ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষেই আছে সিটি। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চেলসির অবস্থান দশে। লিভারপুল ও আর্সেনাল ২৭ পয়েন্ট নিয়ে আছে যথাক্রমে দুই ও তিনে। চারে থাকা টটেনহামের পয়েন্ট ২৬।