টাইগারদের নতুন অধিনায়ক লিটন দাস!

টাইগারদের নতুন অধিনায়ক লিটন দাস!

টাইগারদের নতুন অধিনায়ক লিটন দাস!

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে বর্তমানে দেশে অবস্থান করছে বাংলাদেশ দল। লম্বা সময় বিশ্বকাপ নিয়ে ব্যস্ত থাকলেও খুব বেশি অবসরের সুযোগ নেই টাইগার ক্রিকেটারদের। চলতি মাসেই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ রয়েছে বাংলাদেশের। সেই সিরিজকে সামনে রেখে অল্প কিছুদিন পরই অনুশীলন শুরু করবে বাংলাদেশ। সাকিবের অনুপস্থিতিতে সেই সিরিজে টাইগারদের অধিনায়ক কে হতে পারেন সে সম্পর্কে আভাস দিয়েছেন বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটু।

মঙ্গলবার (১৪ নভেম্বর) গণমাধ্যমের সাথে কথা বলেন বিসিবি পরিচালক টিটু। সেখানে সাম্প্রতিক বিষয়াদিসহ অধিনায়কত্ব ইস্যুতেও কথা বলেন তিনি। বিসিবির এই পরিচালক জানান, যদি কোনো পরিবর্তন আর না আসে তাহলে সহ-অধিনায়ক লিটন দাসই সামলাবেন অধিনায়কত্বের দায়িত্ব।

বিসিবির এই পরিচালক বলেন, ‘সাকিবের চোট আছে। পুরোপুরি সেরে না উঠার আগ পর্যন্ত সে খেলবে না। আমাদের এখন পর্যন্ত সহকারী অধিনায়ক হিসেবে লিটন কুমার দাস আছেন। যদি কোনো নতুন সিদ্ধান্ত না হয় তাহলে সে অধিনায়কের দায়িত্বে থাকবে। আর নতুন কেউ হলে সেটিও জানিয়ে দেয়া হবে।’

এদিকে, এই সিরিজ শুরুর পূর্বে বিসিবির কাছে বিশেষ অনুরোধ করে নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড, যাতে সম্মতি দিয়েছে বিসিবিও। লম্বা সময়ের বিশ্বকাপ সফর শেষে ক্রিকেটারদের ক্লান্তি আর বাড়াতে চায় না নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড। আর সেজন্য প্রস্তুতি ম্যাচটি বাদ দেয়ার জন্য বিসিবিকে অনুরোধ করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট। বাস্তবতা মাথায় রেখে বিসিবিও তাদের সেই প্রস্তাব মেনে নিয়েছে।