গাজীপুরে ২ গাড়িসহ রেললাইনে আগুন

গাজীপুরে ২ গাড়িসহ রেললাইনে আগুন

সংগৃহীত

গাজীপুরে আলাদা স্থানে দুটি গাড়িতে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এছাড়া ভুরুলিয়া এলাকায় রেললাইনে আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে।

গেল বুধবার (১৫ নভেম্বর) রাতে এসব অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান ও সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাত পৌনে ১২টায় শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজার এলাকায় মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি মিনিবাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে, এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদ জানান, জৈনাবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে দাঁড় করিয়ে রাখা একটি মিনিবাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কে বা কারা আগুন দিয়েছে তা তদন্ত করে বের করা হবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া বুধবার রাত পৌনে ৯টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোসেন মার্কেট এলাকায় একটি মালবাহী পিকআপ ভ্যানে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনলেও পিকআপ ভ্যানে থাকা ফয়েল পেপার ও চালকের আসন পুড়ে যায়। এ ঘটনায় আহত হন পিকআপ ভ্যানের চালক আব্দুল বারেক। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে যায়।

ওসি মো. মুস্তাফিজুর রহমান বলেন, রাতে বিএনপির নেতাকর্মীরা পিকআপ ভ্যানে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায়। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে, গাজীপুরের ভুরুলিয়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ রেললাইনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন দেওয়ার পরপরই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনের ঘটনায় রেল চলাচলে কোনো বিঘ্ন ঘটেনি।

এ ব্যাপারে সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন আহম্মেদ বলেন, ঢাকা-ময়মনসিংহ রেললাইনের ভুরুলিয়া এলাকায় রেললাইনে আশপাশ থেকে বাঁশ, কাঠ ও আর্বজনা এনে দুর্বৃত্তরা আগুন দিয়ে পালিয়ে যায়। সঙ্গে সঙ্গেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন। কারা এটি করেছে তাদের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।