কাশ্মীরে অগ্নিকাণ্ডে নিহত তিন বাংলাদেশির মরদেহ ঢাকা মেডিকেলে

কাশ্মীরে অগ্নিকাণ্ডে নিহত তিন বাংলাদেশির মরদেহ ঢাকা মেডিকেলে

সংগৃহীত

ভারতশাসিত কাশ্মীরের শ্রীনগরের ডাল লেকের হাউজবোটে অগ্নিকাণ্ড নিহত তিন বাংলাদেশির মরদেহ দেশে আনা হয়েছে। মরদেহ তিনটি ঢাকা মেডিকেল কলেজ হাসপতালের জরুরি বিভাগে মর্গে রাখা হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে দিল্লি থেকে এয়ার ইন্ডিগোর কার্গো বিমানে মরদেহটি তিনটি ঢাকার শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছায়। সন্ধ্যা সাড়ে ৬টা দিকে মরদেহ তিনটি কার্টনে করে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকা মেডিকেলে নেওয়া হয়।

যে তিনজন প্রাণ হারিয়েছেন তারা হলেন প্রকৌশলী অনিন্দ্য কৌশল ও ইমন দাশগুপ্ত এবং তাদের বন্ধু ঠিকাদার মাইনুদ্দিন চৌধুরী। তারা সবাই চট্টগ্রামের বাসিন্দা।

জানা গেছে, নিহতদের মধ্যে অনিন্দ্য কৌশল রাঙ্গামাটি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, ইমন দাশগুপ্ত গণপূর্ত চট্টগ্রাম-২ এর উপবিভাগীয় প্রকৌশলী আর মো. মাইনুদ্দিন ঠিকাদার হিসেবে কর্মরত ছিলেন। অনিন্দ্য কৌশলের বাড়ি চট্টগ্রামের মীরসরাইয়ে, ইমন দাশগুপ্তের রাউজানের বিনাজুড়িতে আর মাইনুদ্দিনের বাড়ি রাউজানের কদলপুরে।

তাদের মধ্যে অনিন্দ্য চুয়েটের ২০০৪-০৫ শিক্ষাবর্ষের এবং ইমন কুয়েটের ২০০৬-০৭ শিক্ষাবর্ষের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী ছিলেন।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শনিবার ভোরে ডাল লেকে প্রথমে একটি হাউজবোটে আগুন লাগে। দ্রুতই তা পাশে নোঙর করে রাখা আরও চারটি বোটে ছড়িয়ে পড়ে। পুড়ে যাওয়া পাঁচটি বোটের মধ্যে একটিতে তিন বাংলাদেশি পর্যটক ছিলেন। তারা অগ্নিদগ্ধ হয়ে মারা যান বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় সাতজন আহত হন।