সুখবর দিলেন লিটন

সুখবর দিলেন লিটন

লিটন কুমার দাস

গুঞ্জনটা অনেকদিন ধরেই চলছিল ক্রিকেট পাড়ায়। তবে এবার নিজেই সুখবরটা জানিয়ে দিলেন লিটন দাস। প্রথমবারের মতো বাবা হতে চলেছেন বাংলাদেশ ক্রিকেট দলের এই ওপেনিং ব্যাটার।

বুধবার (১৫ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে সন্তানসম্ভবা স্ত্রী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতার সঙ্গে দুটি ছবি পোস্ট করে বিষয়টি নিজেই জানিয়েছেন লিটন। ক্যাপশনে তিনি লিখেছেন, 'আমাদের ছোট্ট আনন্দের বাক্সের আগমনকে উদযাপন করছি।'

এদিকে বিশ্বকাপের মাঝেই দুইবার দেশে ফিরে এসেছিলেন লিটন। বিসিবির পক্ষ থেকে তার ছুটির কারণ হিসেবে পারিবারিক ইস্যুর কথা বলা হয়েছিল। তবে এবার লিটনের পোস্টে সবকিছু আরও পরিষ্কার হয়ে গিয়েছে।

এদিকে চলতি মাসেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে মুখোমুখি হবে টাইগাররা। বিসিবির সূত্র মতে, সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে সিরিজের প্রথম টেস্টটি খেলতে চান না লিটন দাস। প্রথম টেস্ট থেকে ছুটি চেয়েছেন এই উইকেটকিপার-ব্যাটার।

তবে বিসিবির সূত্র জানিয়েছে, লিটনকে ছুটি দেওয়ার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বোর্ড। বুধবার (১৫ নভেম্বর) নিউজিল্যান্ড সিরিজের দলের অনুমোদন দেয়ার কথা ছিল বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তার অনুমোদনের ওপরই নির্ভর করছে লিটন প্রথম টেস্ট থেকে ছুটি পাবেন কিনা।

এদিকে, সাকিব আল হাসান না খেলায় টেস্ট সিরিজের অধিনায়ক নিয়ে আবার প্রশ্ন উঠছে। কার নেতৃত্বে এই সিরিজে খেলবে টাইগাররা? বিসিবির সূত্র বলছে, লিটন যদি খেলেন তবে তিনিই এই সিরিজে টাইগাদের নেতৃত্ব দেবেন।

উল্লেখ্য, ২৮ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৬ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট শুরু হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।