লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরাইল সংঘর্ষ

লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরাইল সংঘর্ষ

লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরাইল সংঘর্ষ

লেবানন সীমান্তে শনিবার (১৮ অক্টোবর) সকালে হিজবুল্লাহ ও ইসরাইলের মধ্যে তীব্র গুলি বিনিময় হয়েছে। এ সময় দক্ষিণ লেবাননের নাবাতিয়ের কাছে একটি অ্যালুমিনিয়াম কারখানায় আঘাত করেছে ইসরাইল। অপরদিকে লেবানন থেকে সাসা ও শতাউলার জনবসতির দিকে প্রায় ২০টি রকেট নিক্ষেপ করেছে।শনিবার (১৮ অক্টোবর) কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে লেবাননের রাষ্ট্রীয় সংবাদসংস্থা ন্যাশনাল নিউজ এজেন্সির সূত্রে বলা হয়েছে, ২০০৬ সালে লেবাননে যুদ্ধের পর এই প্রথম নাবাতিহ অঞ্চলে ইসরাইল সামরিক বাহিনী হামলা চালায়।

এদিকে ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, শনিবার সকালে হিজবুল্লাহ লেবানন থেকে সাসা ও শতাউলার জনবসতির দিকে প্রায় ২০টি রকেট নিক্ষেপ করেছে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, শনিবার সকালে হিজবুল্লাহর নির্বাহী পরিষদের প্রধান হাশেম সাফিউদ্দীন বলেছেন, ‘কোনো ফ্রন্ট বন্ধ করা বা ইসরাইলের ওপর চাপ কমানোর বিষয়ে আলোচনার কোনো অবকাশ নেই।

তিনি বলেন, ‘যতদিন গাজার বিরুদ্ধে যুদ্ধ, এর জনসংখ্যার বিরুদ্ধে হুমকি এবং শিশু ও নারীদের হত্যা চলছে, ততক্ষণ আমাদের অঞ্চলের সকল সম্মানজনক প্রতিরোধ বাহিনী সম্ভাব্য সব উপায়ে ইসরাইলিদের উপর চাপ অব্যাহত রাখবে।’

সূত্র : আলজাজিরা