টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিপক্ষে খেলছেন না ওয়ার্নার

টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিপক্ষে খেলছেন না ওয়ার্নার

ছবি: সংগৃহীত

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপে ভারতকে ৬ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের রেশ কাটতে না কাটতেই আবারো মুখোমুখি হতে যাচ্ছে এ দুই দল।

আগামী ২৩ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। এই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন অজিদের বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার।

ভারতের বিপক্ষে সিরিজকে সামনে রেখে ম্যাথু ওয়েডকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল দিয়েছে অস্ট্রেলিয়া। এই দলে নেই সদ্য বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক প্যাট কামিন্স। এছাড়াও দুই পেসার মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড এবং দুই অলরাউন্ডার মিচেল মার্শ ও ক্যামেরন গ্রিন নেই এই সিরিজে। বিশ্বকাপ শেষ করে তারা দেশে ফিরে যাচ্ছেন। 

৩৭ বছর বয়সী ওয়ার্নার আগেই ঘোষণা দিয়েছেন, ঘরের মাঠ সিডনিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে সাদা বলের ক্যারিয়ারের ইতি টানবেন।

গত জুলাইয়ে তিনি বলেছিলেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে ভালো করে যদি পাকিস্তান সিরিজে সুযোগ পাই, তাহলে সেখানেই টেস্ট থেকে অবসর নেব। আমি একদম পাকাপাকি বলতে পারি, (এরপর) ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলব না।’

দেশে ফিরে তাই হয়তো বিদায়ী টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিতেই টি-২০ সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন ওয়ার্নার। ভারতের বিপক্ষে সিরিজ দিয়ে অস্ট্রেলিয়া ২০২৪ টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে।

যদিও এই সংস্করণে নিয়মিত অধিনায়ক হিসেবে ভাবা মার্শ ভারত সিরিজের দলে নেই। ভারতের বিপক্ষে সিরিজে অস্ট্রেলিয়ার প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডও থাকছেন না। তার জায়গায় দায়িত্ব সামলাবেন অ্যান্ড্রে বোরোবিচ।

অস্ট্রেলিয়ার টি-২০ দল: ম্যাথু ওয়েড (অধিনায়ক), ট্রাভিস হেড, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট শর্ট, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, জশ ইংলিশ, অ্যারন হার্ডি, জেসন ব্রেহরেন্ডনড্রফ, শন অ্যাবট, নাথান এলিস, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা ও তানভীর সাংহা।