হরতালে নাশকতার অভিযোগে কেন্দ্রীয় নেতাসহ কেন্দুয়ায় ১৮৫ জনের বিরুদ্ধে মামলা

হরতালে নাশকতার অভিযোগে কেন্দ্রীয় নেতাসহ কেন্দুয়ায় ১৮৫ জনের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

সারাদেশে একযোগে ৪৮ ঘণ্টার টানা হরতালে নাশকতার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ নেত্রকোনার কেন্দুয়ায় ১৮৫ বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। সাবেক কেন্দুয়া উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র বিএনপি নেতা মো. দেলোয়ার হোসেন ভূইয়া দুলালকে প্রধান আসামি করে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেছে। মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব ড. মো. রফিকুল ইসলাম হিলালীকেও আসামি করা হয়। 

কেন্দুয়া থানার এসআই তাপস বনিক বাদী হয়ে ১৪৫ জন বিএনপির নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০-৪০ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন। 

সোমবার দায়ের করা মামলার অভিযোগে উল্লেখ করা হয় গত ১৮ নভেম্বর রাতে কেন্দুয়া-তারাইল সড়কের চিরাং ইউনিয়নের কাশিপুর সাকিনস্থ বাট্টা কাচারী সংলগ্ন সড়কের ওপর একটি পিক-আপ ভ্যানে দুর্বৃত্তরা অগ্নি সংযোগ করে। এতে পিকআপ ভ্যানটি পুড়ে যায়।

এদিকে মামলার সত্যতা নিশ্চিত করে কেন্দুয়া থানার ওসি মো. এনামুল হক জানান, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

এ ব্যাপারে কেন্দুয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন ভূইয়া দুলাল বলেন, সরকার বিরোধী চলমান আন্দোলনকে বাধাগ্রস্ত করতে এবং এক তরফা নির্বাচনকে সফল করতে কেন্দুয়া থানা পুলিশ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা করেই যাচ্ছে। মামলা দিয়ে এবার আর ১৪ ও ১৮ সালের মতো নির্বাচন করা যাবে না।

কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য জেলা বিএনপির সদস্য সচিব ড. মো রফিকুল ইসলাম হিলালী বলেন, সরকারের নীল নকশা বাস্তবায়নে পুলিশ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দায়ের করছে। বিএনপির নেতাকর্মীদের নামে পুলিশের একের পর এক মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।