ভেনেজুয়েলাকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

ভেনেজুয়েলাকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

সংগৃহীত

কাতার বিশ্বকাপের পর আরও একটি বিশ্বকাপের শিরোপা জয়ের সুযোগ আর্জেন্টিনার সামনে। আকাশি-সাদা জার্সি গায়ে তুলতে প্রস্তুত হচ্ছে লিওনেল মেসির পরবর্তী প্রজন্ম। সেই ধারাবাহিকতায় অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে দাপট দেখিয়ে চলছে আলবিসেলেস্তেরা। এবার ভেনেজুয়েলাকে উড়িয়ে দিয়েছে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে লাতিন আমেরিকার দেশটি।

মঙ্গলবার (২১ নভেম্বর) জালাক হারুপাত সোরেয়াং স্টেডিয়ামে চলমান অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে ভেনেজুয়েলাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের হয়ে জোড়া গোল করেছেন অগাস্টিন ফাবিয়ান রুবের্তো। ক্লদিও এচেভেরি ও সান্তিয়াগো লোপেজ একটি করে গোল করেন। বাকি গোলটি লুইস ভিয়েরার আত্মঘাতী।

এদিন ম্যাচের ১৫ মিনিটের মাথায় এগিয়ে যায় আর্জেন্টিনা। আত্মঘাতী গোলে ভেনেজুয়েলার সর্বনাশ করেন ভিয়েরা। এর ৭ মিনিট পরেই লোপেজের গোলে ব্যবধান দ্বিগুণ করে আকাশি-সাদা জার্সিধারীরা। বাঁ-প্রান্ত থেকে সতীর্থের ক্রস পেয়ে বল থামিয়ে ঠান্ডা মাথায় ফিনিশিং দেন লোপেজ। ৩২ মিনিটের সময় তৃতীয় গোলটিও বাঁ-প্রান্ত দিয়ে তৈরি হওয়া আক্রমণ থেকেই এসেছে। সতীর্থের দেওয়া পাস প্রথম স্পর্শেই দূরের পোস্ট দিয়ে জালে পাঠান এচেভেরি।

প্রথমার্ধে তিন গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। এরপর বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে ভালোই প্রতিরোধ গড়ে তুলেছিল ভেনেজুয়েলা। কিন্তু ৬৯ মিনিটে পাবলো রিভাস লাল কার্ড দেখে মাঠ ছাড়লে সেই প্রতিরোধ ভেঙে পড়ে। বল ধরে দারুণভাবে ভেনেজুয়েলার ডি-বক্সে ঢুকে পড়েছিলেন ফ্রাঙ্কো মাস্তুনাতো। বলে শট নেওয়ার আগেই তাকে ফেলে দেন প্রতিপক্ষের পাবলো রিভাস।

ভিএআর দেখে তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি। ফলে মাঠ ছাড়তে হয় রিভাসকে। স্পটকিক থেকে গোল করতে ভুল করননি অগাস্টিন রুবার্তো। ৮ মিনিট পর ভেনেজুয়েলার রক্ষণভাগের ভুলে আরও এক গোল করেন রুবের্তো।

আর্জেন্টিনার আগে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ব্রাজিলও। কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে এই দুই দল। এক সপ্তাহে তাই দ্বিতীয়বারের মতো দর্শকরা উপভোগ করবেন সুপার ক্লাসিকো। শুক্রবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি