উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ পুনঃস্থাপিত

উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ পুনঃস্থাপিত

উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ পুনঃস্থাপিত

জেলার আব্দুলপুর রেলওয়ে জংশনের অদূরে মালবাহী একটি ট্রেনের লাইনচ্যুত দুইটি বগি উদ্ধারের পর আজ বুধবার সন্ধ্যা সাড়ে পাঁচটায় নাটোর থেকে উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ পুনঃস্থাপিত হয়েছে।
এর আগে, বুধবার বেলা সাড়ে বারোটার দিকে নাটোরের আব্দুলপুর রেলওয়ে জংশনের অদূরে মালবাহী একটি ট্রেনের দুইটি বগি লাইনচ্যুত হলে উত্তরাঞ্চলের সাথে সারাদেশের রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ থাকে।  

আব্দুলপুর রেলওয়ে জংশনে কর্মরত সহকারী ষ্টেশন মাষ্টার মো. জিয়া উদ্দিন জানান, লালমনিরহাট থেকে ঢাকাগামী মালবাহী একটি ট্রেন দুপুর সাড়ে ১২টার দিকে আব্দুলপুর জংশনের সিগন্যাল পয়েন্টে পৌঁছায়। এরপরই বিকট শব্দে ওই ট্রেনের দু’টি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে এ ঘটনায় উত্তরাঞ্চলের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ সাময়িক ভাবে বন্ধ হয়ে যায়। 

তিনি জানান, খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নূর মোহাম্মদ এবং পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তা আনোয়ার হোসেন ঘটনাস্থলে আসেন। দুপুর আড়াইটার দিকে উদ্ধার ট্রেন ঘটনাস্থলে এসে কাজ শুরু করে। সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে রেল চলাচল পুনরায় শুরু হয়েছে।

এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ে দফতর থেকে বিভাগীয় সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশীদকে আহবায়ক করে চারসদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি সাত কর্মদিবসে প্রতিবেদন প্রদান করবে। 

সূত্র : বাসস