ভৈরবে শুল্ক ফাঁকি দেওয়া বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ, আটক ৩

ভৈরবে শুল্ক ফাঁকি দেওয়া বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ, আটক ৩

ছবিঃ সংগৃহীত।

কিশোরগঞ্জের ভৈরবে শুল্ক ফাঁকি দেওয়া বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ করেছে র‌্যাব। এ সময় তিন চোরাকারবারিকে গ্রেফতার করা হয়।

 

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে ভৈরব পৌরশহরের নাটালের মোড় এলাকা থেকে ভারতীয় পণ্যসহ তাদের গ্রেফতার করা হয়। এ সময় একটি বাসও জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন- নোয়াখালীর সোনাইমুড়ী থানার কৈয়া এলাকার খোরশেদ আলমের ছেলে সুজন (৩৩), মাগুরার শালিকা থানার হাজরাহাটি এলাকার রিফাতের ছেলে জাহাঙ্গীর আলম (৪৩), মুন্সিগঞ্জের শ্রীনগর থানার শিংপাডোর বারেক শেখের ছেলে মাসুম হোসেন (৪১)।র‌্যাব-১৪ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-সিলেট মহাসড়কে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়। এ সময় তাদের দখলে থাকা একটি বাস তল্লাশি করে ২৩০ কেজি ভারতীয় চিপস, ৫৯৯ কেজি কাজু বাদাম, ২১৬০ কেজি সুপারি, ১৯২ কেজি কাউনের চাউল, ১৩৫ কেজি লেবু, ১৪ কেজি ফ্রুটস, ১৪০ কেজি চিনি, তিনটি মোবাইল জব্দ করা হয়। বাসটিও জব্দ করা হয়।

এ বিষয়ে র‌্যাবের ভৈরব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মুহাম্মদ জাহিদ হাসান বলেন, আটকরা চোরাচালান চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবত সিলেটের সীমান্তবর্তী এলাকা থেকে শুল্ক ফাঁকি দিয়ে চোরাচালানের মাধ্যমে ভারতীয় বিভিন্ন ধরনের পণ্য দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিল। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করতো। তিনজনের বিরুদ্ধে মামলা দিয়ে ভৈরব থানায় হস্তান্তর করা হয়েছে।