রাজধানীর উত্তরায় বিআরটিসি বাসে আগুন

রাজধানীর উত্তরায় বিআরটিসি বাসে আগুন

ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরায় একটি বিআরটিসি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টায় উত্তরার হাউজবিল্ডিং মোড়ে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্বৃত্তরা যাত্রীবেশে উঠে বাসটিতে আগুন লাগিয়ে পালিয়ে যায়। ফায়ার সার্ভিস আসার আগেই বাসের লোকজন পুলিশের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

বিমানবন্দর জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) তৌহিদুল ইসলাম বলেন, বাসটি যাত্রী নামিয়ে মোড় ঘুরানোর সময় আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। কয়েকটি সিট পুড়ে গেলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে, সরকার পতনের দাবিতে রোববার ভোর থেকে সপ্তম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি-জামায়াত।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি-জামায়াত ও তাদের শরিকরা। এরপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায়, ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফা, ১১ ও ১২ চতুর্থ দফা এবং ১৫ ও ১৬ নভেম্বর পঞ্চম দফায় অবরোধের ডাক দেয় দলটি। এরপর তফসিল ঘোষণার প্রতিবাদে ১৯ ও ২০ নভেম্বর হরতাল কর্মসূচি পালন করে ২২ ও ২৩ তারিখে ফের আবরোধ ঘোষণা করে দলটি।

পুলিশ সদরদপ্তর থেকে জানানো হয়, গত ২৯ অক্টোবর থেকে ২২ নভেম্বর পর্যন্ত সারাদেশে ৩৭৬টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এরমধ্যে ২৯০টি যানবাহন ও ১৭টি স্থাপনা রয়েছে। এ ছাড়া একই সময়ে ২৭৫টি যানবাহন ও ২৪টি স্থাপনাসহ ৩১০টি ভাঙচুরের ঘটনা ঘটে। এসব ঘটনায় ৪৫ জনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছেন।