আলিমের ফলাফলে শীর্ষে ঝালকাঠির এনএস কামিল মাদরাসা

আলিমের ফলাফলে শীর্ষে ঝালকাঠির এনএস কামিল মাদরাসা

ছবিঃ সংগৃহীত।

আলিম পরীক্ষার ফলাফলে মাদরাসা শিক্ষা বোর্ডে শীর্ষে ঝালকাঠি এনএস কামিল মাদরাসা। এ মাদরাসায় পাসের হার ৯৯.৬৪। এ মাদরাসা থেকে আলিম পরীক্ষায় অংশ নেন ২৭৮ জন। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১৮৬ জন। বাকি সবাই বিভিন্ন গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

 

পরীক্ষার ফলাফলে সন্তুষ্ট প্রকাশ করে আল্লাহর শুকরিয়া জ্ঞাপন করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা গাজী মুহাম্মদ শহিদুল ইসলাম।

তিনি বলেন, এটি রাজনীতিমুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান হওয়ায় পড়ালেখায় কোনো সমস্যা হয় না। পরীক্ষায় ভালো ফলাফলের জন্য সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা নেওয়া, ক্লাস টেস্ট, দুর্বল ছাত্রদের জন্য আলাদা ক্লাস, শিক্ষা সহায়ক কার্যক্রমের সফল বাস্তবায়ন, আবাসিক ছাত্রদের ঘণ্টাওয়ারি তদারকি, টিউটর শিক্ষকের ব্যবস্থা থাকা ও নিয়মিত অভিভাবক সম্মেলনের ব্যবস্থা করা হয়।

এদিকে ঝালকাঠি সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ৫৪৩ জন। উত্তীর্ণ ৪১৬ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১৮ জন। পাশের হার ৭৬.৬১। ঝালকাঠি সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ৪৯৬ জন অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ৪৩১ জন। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন। ঝালকাঠি ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা থেকে আলিম পরীক্ষায় ৩৮ জন অংশ নেন। তাদের মধ্যে ৩৭ জন উত্তীর্ণ হয়েছেন এবং জিপিএ-৫ পেয়েছেন পাঁচজন। ঝালকাঠি কুতুবনগর আলিম মাদরাসা থেকে আলিম পরীক্ষায় ১৪ জন অংশ নেন। তাদের মধ্যে ১৩ জন উত্তীর্ণ হয়েছেন এবং জিপিএ-৪ পেয়েছেন তিনজন।