কুবিতে শেখ কামাল কাপ আন্তঃবিভাগ ভলিবল শুরু

কুবিতে শেখ কামাল কাপ আন্তঃবিভাগ ভলিবল শুরু

কুবিতে শেখ কামাল কাপ আন্তঃবিভাগ ভলিবল শুরু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শেখ কামাল কাপ আন্তঃবিভাগ ভলিবল (ছাত্র-ছাত্রী) প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে৷ রোববার (২৬ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করেন আইন বিভাগ এবং প্রত্নতত্ত্ব বিভাগ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় ক্রীড়া কমিটির আহবায়ক (ভারপ্রাপ্ত) জিল্লুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। এসময় উপাচার্য বলেন, শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি শারীরিকভাবে সুস্থ থাকার জন্য খেলাধুলার প্রয়োজন রয়েছে। ভলিবল টুর্নামেন্ট আয়োজন করার উদ্দেশ্যে হল আমরা লেখাপড়া, গবেষণার পাশাপাশি খেলাধুলায়ও এগিয়ে যেতে চাই। খেলাধুলার উন্নয়নে আমরা বিভিন্ন উদ্যােগ গ্রহণ করেছি। ছেলেদের পাশাপাশি মেয়েরাও খেলাধুলায় এগিয়ে আসছে। এই ভলিবল প্রতিযোগিতায়ও মেয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে। এছাড়া খেলাধুলায় বাজেট বৃদ্ধি ছাড়াও এবার ভাইস চ্যান্সেলর স্কলারশিপ পাচ্ছে খেলোয়াড়রা। আমাদের এমন আয়োজনের উদ্দেশ্য হলো আমরা যেন আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্ট আয়োজন করতে পারি। আশা করছি এই বছর আমরা আন্তঃবিশ্ববিদ্যালয়ে হকি টুর্নামেন্ট আয়োজন করব। তিনি আরও বলেন, আমরা এই কষ্টের আউটকাম দেখতে চাই। আমরা চাই আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় দুই একটা ইভেন্টে চ্যাম্পিয়ন হতে৷

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক অধ্যাপক ড. মোহা. হাবিবুর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। উল্লেখ্য, শেখ কামাল কাপ আন্তঃবিভাগ ভলিবল (ছাত্র-ছাত্রী) প্রতিযোগিতা-২০২৩ এ ছাত্রদের ১৬ টি এবং ছাত্রীদের ১২টি বিভাগ অংশগ্রহণ করছে।