বিএনপি নির্বাচনে এলে তফসিল পুনর্বিবেচনার সুযোগ রয়েছে : ইসি

বিএনপি নির্বাচনে এলে তফসিল পুনর্বিবেচনার সুযোগ রয়েছে : ইসি

বিএনপি নির্বাচনে এলে তফসিল পুনর্বিবেচনার সুযোগ রয়েছে : ইসি

নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির এখনো অংশগ্রহণের সুযোগ রয়েছে। তারা নির্বাচনে এলে তফসিল পুনর্বিবেচনারও সুযোগ রয়েছে। তারা নির্বাচনে আসবে কি আসবে না সেটি তাদের ব্যাপার। তবে নির্বাচনে ভোটগ্রহণে বাধা দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে নির্বাচন কমিশনের সব রকম প্রস্তুতি রয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে কক্সবাজারে নির্বাচন সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে গণমাধ্যমে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।ইসি বলেন, অংশগ্রহণমূলক নির্বাচনে সবাই আসবে- এটি স্বাভাবিক।তিনি বলেন, নির্বাচনে কোনো দল অংশগ্রহণে বাধা দিতে পারবে না এবং ভোটগ্রহণে বাধা দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ইসি আনিসুর রহমান বলেন, কোনো আসনকে হালকাভাবে নেয়া হচ্ছে না। প্রত্যেক আসনই গুরুত্বপূর্ণ। পরিস্থিতি খারাপ হতে সময় লাগে না। তাই ব্যাপক প্রস্তুতি রাখা হবে। প্রত্যেকে প্রত্যেকের জায়গা থেকে কাজ করে যাবে। নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে যা যা করা প্রয়োজন কমিশন তা করবে। সেই উদ্দেশ্যে আমরা চার কমিশনার সারাদেশে সরেজমিনে যাচ্ছি।