নরসিংদী-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাইফুল ইসলাম

নরসিংদী-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাইফুল ইসলাম

সংগৃহীত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৪ (মনোহরদী- বেলাব) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন মনোহরদীর ৫ বারের উপজেলা চেয়ারম্যান ও নরসিংদী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য সাইফুল ইসলাম খাঁন বীরু। নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে মঙ্গলবার তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের বিষয়টি বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেছেন সাইফুল ইসলাম খাঁন বীরু। তিনি জানান, তার দেয়া পদত্যাগপত্র গৃহীত হয়েছে।

প্রসঙ্গত, সাইফুল ইসলাম খাঁন বীরু সাবেক সেনা প্রধান ও আওয়ামী লীগ সরকারের সাবেক বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রী নূর উদ্দীন খাঁনের ভ্রাতুষ্পুত্র। এছাড়া নূর উদ্দীন খাঁন এ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা কমিটিরও সদস্য ছিলেন।

এদিকে, গত রোববার ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ২৯৮ আসনে নিজেদের প্রার্থী ঘোষণা করেছে। নরসিংদী-৪ আসন থেকে বর্তমান শিল্পমন্ত্রী ও ৪ বারের সংসদ সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

প্রসঙ্গত, চলতি মাসের ১৫ তারিখে প্রধান নির্বাচন কমিশনার কাজী হবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।