ডিআরইউর সভাপতি শুভ, সম্পাদক মহিউদ্দিন

ডিআরইউর সভাপতি শুভ, সম্পাদক মহিউদ্দিন

শুকুর আলী শুভ এবং মহিউদ্দিন

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নতুন কার্যনির্বাহী কমিটি (২০২৪ ইং) নির্বাচিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে সৈয়দ শুকুর আলী শুভ এবং সাধারণ সম্পাদক পদে মহিউদ্দিন নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় এ ফলাফল ঘোষণা করেন ডিআরইউর নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে চলে ভোটগ্রহণ। এবারের নির্বাচনে ১৭৩১ জন ভোটারের মধ্যে ভোট প্রয়োগ করেছেন এক হাজার ৪০৪ জন।

নির্বাচনে সভাপতি নির্বাচিত সৈয়দ শুকুর আলী শুভ পেয়েছেন ৫৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাখাওয়াত হোসেন বাদশা পেয়েছেন ৪২৯ ভোট। এই পদে মোট চারজন প্রার্থী হলেও পরে একজন (জহিরুল হক রানা ১২ ভোট) প্রার্থীতা প্রত্যাহার করে নেন। অপর প্রার্থী কবীর আহমেদ খান ৩৫৭ ভোট পেয়েছেন।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী মহিউদ্দিন সর্বোচ্চ ৬০৭টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদায়ি কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল পেয়েছেন ৪৭১ ভোট। একই পদে প্রতিদ্বন্দ্বিতা করা ডিআরইউর সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল কাফি পেয়েছেন ৩০৭ ভোট।

নতুন কমিটিতে সহ-সভাপতি পদে শফীকুল ইসলাম শামীম, যুগ্ম সম্পাদক মো. মিজানুর রহমান, অর্থ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, দপ্তর সম্পাদক রফিক রাফি, নারীবিষয়ক সম্পাদক মাহমুদা ডলি, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুশান্ত কুমার সাহা, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক মো. রাশিম, ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মো. মনোয়ার হোসেন (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ছলিম উল্লাহ মেজবাহ এবং কল্যাণ সম্পাদক পদে মো. তানভীর আহমেদ নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া কার্যনির্বাহী কমিটির নির্বাচিত সাতজন সদস্য হলেন হাবিবুর রহমান, ফারহানা ইয়াসমিন, সাঈদ শিপন, মুহিবুল্লাহ মুহিব, রফিক মৃধা, দেলোয়ার হোসেন মহিন ও মো. শরীফুল ইসলাম।