গাজায় ইসরায়েলের শক্তিশালী বিমান হামলা

গাজায় ইসরায়েলের শক্তিশালী বিমান হামলা

সংগৃহীত

হামাসের সঙ্গে যুদ্ধবিরতি উঠে যাওয়ার পর দক্ষিণ গাজায় শক্তিশালী হামলা চালিয়েছে ইসরায়েল। ডায়েচে ভেলের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য। ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, খান ইউনিসের লক্ষ্যবস্তুতে কয়েক ডজন বিমান হামলা চালিয়েছে তারা।

আগে যা ছিল টুইটার এখন তা এক্স। সেখানে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, যুদ্ধ বিরতি শেষে খান ইউনিসের ৫০টিরও বেশি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে তারা। এছাড়া গাজার ৪০০-র বেশি ‘সন্ত্রাসী লক্ষ্যবস্তুতে' আঘাত করেছে তারা। ইসরায়েলের সামরিক বাহিনী আইডিএফ আরও জানিয়েছে, একটি মসজিদের ভেতর ইসলামিক জিহাদের অপারেশনাল কমান্ড সেন্টারে আঘাত বিমান হামলা চালিয়েছে তারা।

গেল শুক্রবার সকালে শেষ হয়েছে ইসরায়েল-ফিলিস্তিনের এক সপ্তাহের যুদ্ধ বিরতি। এই ইতি টেনেছে ইসরায়েলের যুদ্ধবিমান। তবে তারা দোষ চাপিয়েছে হামাসের কাঁধে। তাদের দাবি, হামাস রকেট হামলা চালিয়ে যুদ্ধ বিরতির শর্ত লঙ্ঘন করেছে। তারই জবাবে ‘সন্ত্রাসীদের লক্ষ্য করে' হামলা শুরু করেছে।

গাজায় হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য কর্তৃপক্ষ শনিবার জানিয়েছে, যুদ্ধ বিরতি ভাঙার পর থেকে ইসরায়েলের হামলায় অন্তত ১৯৩ জন নিহত হয়েছেন। ৭ অক্টোবর থেকে গাজায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ২০৭ জনে।