বগুড়ায় হবে গরুর র‌্যাম্প শো

বগুড়ায় হবে গরুর র‌্যাম্প শো

ছবিঃ সংগৃহীত

বগুড়ায় আগামী শুক্রবার থেকে দুই দিনব্যাপী ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) আয়োজনে উত্তরবঙ্গ গরু মেলা অনুষ্ঠিত হবে।

উত্তরবঙ্গে প্রথমবারের মতো ব্যতিক্রমধর্মী এ মেলার প্রধান আকর্ষণ থাকবে ‘গরুর র‌্যাম্প শো’।

 

শহরতলির গোকুল এলাকায় পাঁচ তারকা হোটেল মম ইন’এর ইকো পার্কে এ মেলা হবে। মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

 

মঙ্গলবার বগুড়া প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব তথ্য দেন বগুড়া ভাণ্ডার এগ্রো ফার্মের মালিক ও উত্তরবঙ্গ গরু মেলার প্রধান সমন্বয়ক তৌহিদ পারভেজ বিপ্লব।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সদস্য সচিব অর্ক খান, রাহান খান, সদস্য রাকিবুল ইসলাম, আতিকা এগ্রো ফার্মের মালিক খামারি আবদুর রহমান ও খামারি সাকিব।

 

বিপ্লব বলেন, বগুড়া তথা উত্তরবঙ্গে প্রথমবারের মতো ব্যতিক্রমী এ মেলায় দেশের সেরা আকর্ষণীয় গরু, ছাগল, ঘোড়া, ভেড়া ও দুম্বাসহ নানাজাতের পশু থাকবে। মেলায় ২৫০ জন খামারি অংশগ্রহণ করবেন। মেলার প্রধান আকর্ষণ থাকবে, ‘গরুর র‌্যাম্প শো’।

 

বিপ্লব আরও বলেন, প্রান্তিক খামারিদের জন্য এ মেলা একটি বড় সুযোগ। তারা এখানে পালন করা প্রতিটি গরু ভালো দামে দেশের স্বনামধন্য খামারিদের কাছে বিক্রি করতে পারবেন। সর্বোপরি এ মেলা খামারিদের মিলনমেলায় পরিণত হবে। পাশাপাশি সকলের মাঝে সৌহার্দপূর্ণ সম্পর্ক স্থাপিত হবে।