আচরণবিধি ভঙ্গের শোকজ পেলেন ব্যারিস্টার সুমন

আচরণবিধি ভঙ্গের শোকজ পেলেন ব্যারিস্টার সুমন

সংগৃহীত

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে। জনাকীর্ণ বাজারে রাস্তা বন্ধ করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করেছেন বলে এক পত্রে উল্লেখ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। এর ব্যাখ্যা দিতে ব্যারিস্টার সুমনকে নির্দেশ দেওয়া হয়েছে।

হবিগঞ্জ-৪ আসনের অনুসন্ধান কমিটি কার্যালয় থেকে হবিগঞ্জ সদর আদালতের সিনিয়র সহকারী জজ সবুজ পাল এ নির্দেশ দেন। এ নিয়ে ৭ ডিসেম্বর ব্যাখ্যা দেবেন বলে জানিয়েছেন সুমন।

অভিযোগে বলা হয়েছে, ২ ডিসেম্বর সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার গাজীপুরের আসামপাড়া বাজারে এক নির্বাচনী জনসভা করেন ব্যারিস্টার সুমন। প্রথমত বাজারটি জনাকীর্ণ। দ্বিতীয়ত ওই নির্বাচনী সমাবেশের জন্য বাজারের তিন রাস্তার মোড়সহ বাজারের ওপর দিয়ে চলাচলকারী প্রধান তিনটি সড়ক বন্ধ করে জনগণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হয়। তৃতীয়ত, ওই নির্বাচনী সমাবেশের বিষয়ে পুলিশকে জানানো হয়নি।

এ বিষয়ে ব্যারিস্টার সুমন বলেন, বাংলাদেশের যে কোনো জায়গায় গেলে মানুষ ভালোবেসে আমাকে দেখার জন্য ছুটে আসে। সেদিনও ব্যতিক্রম হয়নি। কিন্তু বুঝতে পারিনি সেখানে এত মানুষ হবে।