সারারাত নিখোঁজ, সকালে রক্তাক্ত অবস্থায় উদ্ধার মাদরাসাছাত্র

সারারাত নিখোঁজ, সকালে রক্তাক্ত অবস্থায় উদ্ধার মাদরাসাছাত্র

ফাইল ছবি।

মানিকগঞ্জের শিবালয়ে নিখোঁজের ১৩ ঘণ্টার পর নদীর পাড় থেকে সিফাত (৮) নামের এক মাদরাসাছাত্রকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে।পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একই মাদরাসার এক ছাত্রকে (১২) হেফাজতে নিয়েছে পুলিশ।

 

সোমবার (১১ ডিসেম্বর) সকালে উপজেলার নিহন্দ জামিয়াতুজ সুন্নাহ আল ইসলামিয়া মাদরাসায় এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার এবং মাদরাসার পরিচালক জামাল উদ্দিন।

 

পুলিশ ও মাদরাসা সূত্রে জানা গেছে, উপজেলার শিবালয় ইউনিয়নের দুবলিয়া ডাঙ্গা গ্রামের শেখ ফুলচান মিয়ার ছেলে সিফাত ওই মাদরাসার মক্তব বিভাগের আবাসিক ছাত্র। প্রতিদিনের মতো বিকেলে সে খেলতে বের হয়। পরে সন্ধ্যা ৫টা থেকে সে নিখোঁজ থাকে। সারারাত কোথাও খুঁজে পাওয়া যায়নি। সকালে পাশের ইছামতি নদীর পাড়ে সিফাতকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে তাকে উদ্ধার করে প্রথমে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

মাদরাসার পরিচালক জামাল উদ্দিন জানান, মাদরাসার সামনের এক সিসি ক্যামেরায় দেখা যায়, সিফাত ও সাকিব দুজনে মাদরাসা থেকে বের হয়ে যাচ্ছে।এরপর সাকিব ফিরলেও সিফাত নিখোঁজ থাকে। মাদরাসার এক শিক্ষক সাকিবের পাঞ্জাবিতে রক্তও দেখেছেন। বিষয়টি সন্দেহজনক হলে রাতেই পুলিশকে খবর দেওয়া হয়। পরে পুলিশ সাকিবকে থানায় নিয়ে যায়।

 

তিনি আরও জানান, সিফাতের মাথা, কপাল ও ঠোঁটে গুরুতর জখমের চিহৃ রয়েছে। ধারণা করা হচ্ছে, হয়তো আঘাতের পর সে জ্ঞান হারিয়ে ফেলেছিল। মৃত ভেবেই তাকে নদীর পাড়ে ফেলে রাখা হয়।