পটিয়ায় সংঘবদ্ধ ৩ ছিনতাইকারী আটক

পটিয়ায় সংঘবদ্ধ ৩ ছিনতাইকারী আটক

ছবিঃ সংগৃহীত।

চট্টগ্রামের পটিয়ায় বিশেষ অভিযান চালিয়ে তিন ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। সোমবার (১১ ডিসেম্বর) বেলা সাড়ে এগারোটার দিকে পৌর এলাকার গোবিন্দরখীল এলাকা থেকে তাদের আটক করা হয়।

 

আটককৃতরা হলেন, সাইদুল হোসেন প্রকাশ সাকিব (২০), জোবায়েত হোসেন সাঈদ (২২) ও আবদুল্লাহ আরফাত প্রকাশ মানিক (২১) তারা সবাই গোবিন্দরখীল এলাকার সংঘবদ্ধ ছিনতাইকারী।

 

পটিয়া থানা পুলিশ সূত্রে জানা যায়, গত ৮ ডিসেম্বর বিকেল তিনটার দিকে পৌর বাসিন্দা সুচক্রদন্ডী এলাকার রিকশা চালক সিদ্দিকুর রহমান রিক্সা নিয়ে পটিয়া সবুর রোডের মাথায় অবস্থান করার সময় উল্লেখিত তিন ছিনতাইকারী যাত্রী বেশে সিদ্দিকুর রহমানের রিক্সায় উঠে কেলিশহর রোডের দিকে যেতে বলে।

তাদের কথামত সিদ্দিকুর রিক্সা নিয়ে রওনা হন কেলিশহরের দিকে। যাওয়ার পথেই হাইদগাঁও কাজি পাড়ার একটি মুরগী ফার্মের সামনে পটিয়া টু কেলিশহর গামী পাকা রাস্তার উপর পৌঁছালে আসামীরা সিদ্দিকুরকে ধারালো চাকু দিয়ে প্রাণে হত্যার ভয় দেখিয়ে তার কাছ থেকে মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়।

এভাবেই সংঘবদ্ধ ছিনতাইকারীরা প্রতিনিয়ত রিক্সা ওয়ালারা গরিব ও অসহায়দের টার্গেট করে। কারন তারা তেমন কোন প্রতিবাদ করে না প্রাণের ভয়ে। এভাবে আসামীগণ রিক্সা ওয়ালাদের টার্গেট করে প্রায় সময় টাকা ও মোবাইল ছিনিয়ে নেয় বলে ধৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাবাদে জানিয়েছেন পুলিশকে। আসামীদের গ্রেফতার করে ভিকটিম সিদ্দিকুর রহমানকে সাথে নিয়ে উপ-পরিদর্শক মো. মহসিন তালুকদারের নেতৃত্বে একদল পুলিশ উক্ত আসামীদের গ্রেফতার করে তাদের কাছ থেকে একটি এনড্রয়েড মোবাইল সেট যার মডেল নাম্বার Redmi by xiaomi, মূল্য অনুমান ১২ হাজার ৫০০ টাকা এবং ঘটনার সময় ব্যবহৃত ১টি স্টীলের মাছরাঙ্গা পোল্ডিং টিপ চাকু উদ্ধার করা হয়েছে। সোমবার বিকেলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

পটিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, মূলত সংঘবদ্ধ এ ছিনতাইকারীরা টার্গেট করে রিকশা চালকদেরকে। কারন তারা ভয়ে ছিনতাইকারীদের কিছু করতে পারে না। এ ভয়ে তাদের কাছ থেকে নগদ টাকা চুরি দেখিয়ে ছিনিয়ে নেন। পটিয়ায় ছিনতাইকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।