প্রতিপক্ষ ভারত; ইংল্যান্ড দলে চমক

প্রতিপক্ষ ভারত; ইংল্যান্ড দলে চমক

সংগৃহীত

গত জুনেই প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছে শোয়েব বশিরের। চার মাসে ম্যাচ খেলেছেন কেবল ৬টি। আসন্ন ভারত সফরের জন্য তাই ইংল্যান্ড দলে তার থাকাটা বেশ চমক জাগানিয়া। 

বেন স্টোকসের নেতৃত্বে গতকাল সোমবার টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যেখানে বশির ছাড়াও নতুন মুখ গাস অ্যাটকিনসন ও টম হ্যার্টলি।

লাল বলের ক্রিকেটে অনভিজ্ঞ হলেও আফগানিস্তান এ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের লায়ন্সের ৪২ রানে ৬ উইকেট নেন বশির। সেটাই নজর কাড়ে নির্বাচকদের। বশিরের তুলনায় অভিজ্ঞতায় অবশ্য এগিয়ে হ্যার্টলি। প্রথম শ্রেণির ক্রিকেটে ২০ ম্যাচ খেলে বাঁহাতি এই স্পিনারের শিকার ৪০ উইকেট। সফরে আরও দু'জন স্পিনার রেহান আহমেদ ও জ্যাক লিচকে রাখা হয়েছে।

পেসার হিসেবে আছেন কেবল চারজন- জেমস অ্যান্ডারসন, মার্ক উড, গাস অ্যাটকিনসন ও ওলি রবিনসন। কিছুদিন আগে হাঁটুর অস্ত্রোপচার করানো স্টোকস বল করতে পারবেন কি না তা নিয়ে এখনো শঙ্কা রয়েছে।

জানুয়ারি মাঝামাঝিতে আরব আমিরাতে অনুশীলন ক্যাম্প করবে ইংল্যান্ড। পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে আগামী ২৫ জানুয়ারি।

ইংল্যান্ডের টেস্ট দল
রেহান আহমেদ, জেমস অ্যান্ডারসন, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, বেন ফোকস, টম হ্যার্টলি, জ্যাক লিচ, ওলি পোপ, ওলি রবিনসন, জো রুট, বেন স্টোকস (অধিনায়ক), মার্ক উড।