হেডফোন অর্ডার দিয়ে পেলেন টুথপেস্ট

হেডফোন অর্ডার দিয়ে পেলেন টুথপেস্ট

ছবিঃ সংগৃহীত।

গান শুনতে ভালবাসেন, তাই অ্যামাজন থেকে সনি এক্সবি৯১০এন মডেলের ওয়্যারলেস হেডফোন অর্ডার করেছিলেন ভারতীয় এক যুবক। কিন্তু অ্যামাজন থেকে যে বাক্সটি তার বাড়িতে আসে, তা খুলতেই রীতিমতো হতবাক হয়ে যান তিনি।

 

২০ হাজার রূপি বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৬ হাজার টাকা দিয়ে কেনা হেডফোনের বাক্স খুলতেই দেখা গেলো, ভিতরে রয়েছে কলগেট টুথপেস্ট। সম্প্রতি এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

অনলাইনে দামি জিনিস কিনে ফাঁদে পড়ার ঘটনা নেহাৎ কম নয়। ইদানিং এই ধরনের জালিয়াতি বেড়েছে বলেই অনলাইন শপ থেকে পণ্য ডেলিভারি প্রতিষ্ঠানগুলোও বেশ সচেতন হয়ে উঠেছে। অনেক শপ পণ্য হাতে পাওয়া থেকে বাক্স খোলা পর্যন্ত পুরো ঘটনা ভিডিও করে রাখার নির্দেশ দেয়।

যশ ওঝা নামের ওই ব্যক্তি সেই নির্দেশ মেনেই মোবাইল ফোনের ক্যামেরা চালু করে আনবক্সিং ভিডিও করছিলেন। ধাপে ধাপে বক্সের সিল কাটা থেকে হেডফোনের বাক্স পর্যন্ত পৌঁছনো পর্যন্ত সবই ঠিক ছিল। যারা ভিডিও দেখছেন, তারা এতক্ষণ কোনোভাবেই টের পাননি যে শেষ পর্যন্ত কী হতে চলেছে।

একটু পরেই দেখা যায়, হেডফোনের আসল বাক্সের ভেতরে ২০ হাজার রূপি মূল্যের সেই হেডফোনের বদলে রয়েছে মাজনের একটি টিউব। পুরো ঘটনাই যশ নিজের ‘এক্স’ হ্যান্ডল-এ পোস্ট করেছেন। সংস্থার কাছে এই সমস্যার সমাধানও চেয়েছেন।

 

এই সমস্যার কথা জানতে পেরে তৎক্ষণাৎ ব্যবস্থা নিয়েছে অ্যামাজ়ন। ভুল জিনিস পাঠানোর জন্য তারা যশের কাছে ক্ষমা চেয়েছে। তাঁর অর্ডার দেওয়া হেডফোন হাতে পেতে গেলে কী করতে হবে, তা ব্যক্তিগত ভাবে মেসেজ করে সংস্থার তরফে জানানো হয়েছে।

পুরো ঘটনা নিজের ‘এক্স’ হ্যান্ডলে পোস্ট করে অ্যামাজনের কাছে এ সমস্যার সমাধান চেয়েছেন ভুক্তভোগী যশ। বিষয়টি জানতে পারার সঙ্গে সঙ্গে ব্যবস্থাও নিয়েছে অ্যামাজন। ভুল জিনিস পাঠানোর জন্য তারা যশের কাছে ক্ষমা চেয়েছে। তার অর্ডার দেওয়া হেডফোন হাতে পেতে কী করতে হবে, তা ব্যক্তিগতভাবে মেসেজ করে জানিয়ে দিয়েছে।