গাজীপুরে ট্রেন দুর্ঘটনা তদন্তে ১২ সদস্যের কমিটি গঠন

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা তদন্তে ১২ সদস্যের কমিটি গঠন

সংগৃহীত

গাজীপুরের ভাওয়ালে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষ থেকে ১২ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে গাজীপুরের জেলা প্রশাসন থেকে পাঁচ সদস্য ও রেলওয়ের পক্ষ থেকে সাত সদস্যদের এ কমিটি গঠন করা হয়েছে।

বুধবার সকাল ১০টার দিকে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সফিকুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, আমরা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি ঘটনাটি দুর্বৃত্তরা নাশকতা ঘটনার জন্য করেছে। তারপরও ঘটনাটির সঠিক কারণ অনুসন্ধানে বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলীকে সৌমিক শাওন কবিরকে আহ্বায়ক করে সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এদিকে গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার (১৩ ডিসেম্বর) ভোররাত চারটার দিকে গাজীপুরের ভাওয়ালে ট্রেন দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এই ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন। তার নাম আসলাম হোসেন (৩৫)।