বিজয় র‌্যালির অনুমতি পেল আওয়ামী লীগ

বিজয় র‌্যালির অনুমতি পেল আওয়ামী লীগ

সংগৃহীত

আওয়ামী লীগকে আগামী মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাজধানীতে বিজয় শোভাযাত্রা করার অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন। সোমবার (১৮ ডিসেম্বর) ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা এই অনুমতি দেয়।

এক চিঠিতে অনাপত্তির কথা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগকে জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পত্রের মর্ম এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণ বিধিমালা প্রতিপালন ও সার্বিক আইনশৃঙ্খলা বজায় রাখার শর্তে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ১৯ ডিসেম্বর বিকাল ২টায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (রমনা) থেকে মৎস্য ভবন ও শাহবাগ হয়ে এলিফ্যান্ট রোড দিয়ে ধানমন্ডি ৩২ পর্যন্ত বিজয় দিবস উপলক্ষে র‍্যালি অনুষ্ঠানের অনাপত্তি জ্ঞাপন করা হলো।

এর আগে, সোমবার (১৮ ডিসেম্বর) বিজয় শোভাযাত্রা হওয়ার কথা ছিল। কিন্তু কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহের মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক হওয়ায় কর্মসূচিতে পরিবর্তন আনে আওয়ামী লীগ।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর উদ্যোগে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সর্বস্তরের নেতাকর্মীকে বিজয় শোভাযাত্রায় অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন