কুমিল্লায় টিউবওয়েল থেকে বের হচ্ছে গ্যাস

কুমিল্লায় টিউবওয়েল থেকে বের হচ্ছে গ্যাস

কুমিল্লায় টিউবওয়েল থেকে বের হচ্ছে গ্যাস

কুমিল্লার লাকসামে নতুন টিউবওয়েল বসানোর পর পানির পরিবর্তে বের হচ্ছে গ্যাস। রোববার (১৭ ডিসেম্বর) উপজেলার আজগরা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ঘাটার নোয়াগাও গ্রামের পূর্ব পাড়া আবুল কালামের বাড়িতে এ ঘটনা ঘটে। গতকাল দিবাগত রাত ১০টায় ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বিষয়টি দেখতে উৎসুক জনতা তার বাড়িতে ভিড় জমিয়েছে।

বাড়ির মালিক আবুল কালাম বলেন, আমার ভাগিনাকে থাকার জন্য এ জায়গাটা দিয়েছি। তারা এখানে ঘর উঠাচ্ছে। আজ সকাল ৮টা থেকে মিস্ত্রীরা টিউবওয়েলটি বসায়। বেলা ১১টায় কাজ শেষ করার পর দেখা যায় এমনিতেই অনর্গল পানি পড়ছে। সাথে গ্যাসও বেরুচ্ছে টিউবওয়েলের মুখ দিয়ে। এ সময় ছেলেরা গ্যাসের মধ্যে দেয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দিলে দাওদাও করে জ্বলতে থাকে।

ওই গ্রামের আবদুল্লাহ জানান, টিউবওয়েল মিস্ত্রীরা গ্যাস উঠতে দেখে বলেছেন পাঁচ থেকে সাত দিন পর বুঝা যাবে গ্যাসের অবস্থা।

একই গ্রামের মহিন উদ্দিন জানান, টিউবওয়েল বসানোর পর আপনা আপনি পানি উঠতে থাকায় উৎসুক লোকজনের ভীড় জমে যায়। পানির পাশাপাশি গ্যাসের গন্ধ ও শব্দ পাওয়ায় একজন দেয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দিলে অনর্গল জ্বলতে থাকে। আমরা বাজার থেকে রাতে ফিরে দেখি টিউবওয়েলে অনবরত আগুন জ্বলছে। রাত হয়ে যাওয়ায় বিষয়টি প্রশাসন বা জনপ্রতিনিধি কাউকে জানাতে পারিনি।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আব্দুল হাই সিদ্দিকী বলেন, এ বিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।