অভিনেতা ব্রিজেশ ত্রিপাঠী মারা গেছেন

অভিনেতা ব্রিজেশ ত্রিপাঠী মারা গেছেন

ভোজপুরী অভিনেতা ব্রিজেশ ত্রিপাঠী

মারা গেছেন বর্ষীয়ান ভোজপুরী অভিনেতা ব্রিজেশ ত্রিপাঠী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। রোববার (১৭ ডিসেম্বর) হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন অভিনেতা। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

টাইমস অব ইন্ডিয়ার খবরে জানা গেছে, দুই সপ্তাহ আগে অভিনেতা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। মিরাটের একটি হাসপাতালে অভিনেতাকে ভর্তি করা হয়।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে মুম্বাইয়ে ফিরে আসেন ব্রিজেশ। কিন্তু এরপর হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন ব্রিজেশ। এর আর ফিরলেন না জনপ্রিয় এই অভিনেতা।

ভোজপুরী চলচ্চিত্রে প্রায় ৫ দশকের ক্যারিয়ার ব্রিজেশের। ১৯৭৯ সালে ‘সঁইয়া তোহারে কারণ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র ভুবনে অভিষেক হয় এ অভিনেতার। তবে ভোজপুরী সিনেমার পাশাপাশি একাধিক হিন্দি সিনেমাতেও অভিনয় করেছেন ব্রিজেশ। 

১৯৮০ সালে মুক্তি পায় ব্রিজেশ অভিনীত প্রথম হিন্দি সিনেমা ‘ট্যাক্সি চোর’। ভোজপুরী চলচ্চিত্রে পা রাখার আগে অগণিত হিন্দি ধারাবাহিকেও অভিনয় করেছিলেন তিনি। অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, শাহরুখ খান, সালমান খান, রজনীকান্ত, রবি কিষণের মতো অভিনেতাদের সঙ্গে পর্দায় তাকে দেখা গেছে। 

বলিউডে অভিনয় করলেও, ব্রিজেশকে অনুরাগীরা মনে রেখেছেন ভোজপুরী ইন্ডাস্ট্রিতে তার একাধিক জনপ্রিয় খলচরিত্রের জন্য। অভিনয় করেছেন রবি কিষণ, মনোজ তিওয়ারি, দিনেশ লাল যাদব, পবন সিংহ এবং কেশরী লাল যাদবের মতো তাবড় ভোজপুরী অভিনেতাদের সঙ্গে। 

প্রয়াত এ অভিনেতাকে স্মরণ করে রবি কিষণ বলেন, ‘আমরা একসঙ্গে প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছি। তার প্রয়াণে ভোজপুরী সিনেমায় একটা যুগের অবসান ঘটল। ঈশ্বরের কাছে তার আত্মার শান্তি কামনা করছি।’